যথাযোগ্য মর্যাদায় ফেনী জেলা জজশীপে জাতীয় শোক দিবস পালন
ফেনী জেলা ও দায়রা জজ আদালতের কনফারেন্স রুমে আলোচনা সভা

যথাযোগ্য মর্যাদায় ফেনী জেলা জজশীপে জাতীয় শোক দিবস পালন

যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে ফেনী জেলা জজশীপে স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

এসময় জেলা ও দায়রা জজ এ.এস.এম. রুহুল ইমরান উপস্থিত বিচারক ও আইনজীবীসহ সকলের উদ্দেশে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশ ও জাতির সেবায় অগ্রণী ভূমিকা পালন করার জন্য নির্দেশনা প্রদান করেন।

গতকাল সোমবার (১৫ আগস্ট) ৯টায় পতাকা অর্ধনমিতকরণের মাধ্যমে কর্মসূচির সূচনা হয়। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও ফেনী জেলা ও দায়রা জজ আদালতের কনফারেন্স রুমে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন জেলা ও দায়রা জজ এ.এস.এম. রুহুল ইমরান।

সভায় নারী ও শিশু নিযার্তন দমন ট্রাইব্যুনাল, ফেনীর বিচারক মোঃ ওসমান হায়দার, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতাউল হক, অতি: জেলা ও দায়রা জজ সৈয়দ মোঃ কায়সার মোশাররফ ইউসুফ, অতি: চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস, যুগ্ম জেলা ও দায়রা জজ রোকন উদ্দিন কবির, সিনিয়র সহকারী জজ সাইফুল আলম চৌধুরী, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আখতারুজ্জামান, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কামরুল হাসান অংশগ্রহণ করে বক্তব্য প্রদান করেন।

এছাড়াও ফেনী জেলার পিপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি হাফেজ আহাম্মদ, জিপি প্রিয় রঞ্জন দত্ত, ফেনী জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দীন, ফেনী আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট এম. শাহজাহান সাজু, অ্যাডভোকেট এ. জেড. এম. আনোয়ারুল করিম ফারুকসহ আইনজীবী সমিতির অন্যান্য প্রতিনিধিবৃন্দ বক্তব্য রাখেন।

ফেনী বিচার বিভাগের সকল বিচারক, আইনজীবী সমিতির প্রতিনিধি ও বিচারিক কর্মচারীরা সকাল থেকে সকল কর্মসূচীতে উপস্থিত ছিলেন।

সভায় জেলা ও দায়রা জজ এ.এস.এম. রুহুল ইমরান উপস্থিত বিচারক ও আইনজীবীসহ সকলের উদ্দেশে বিচার বিভাগ ইতোপূর্বে বঙ্গবন্ধুর খুনিদের বিচার করে এ দেশকে যেমনি কলঙ্ক মুক্ত করেছেন তেমনি বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশ ও জাতির সেবায় অগ্রণী ভূমিকা পালন করার জন্য নির্দেশনা প্রদান করেন।

আলোচনা সভা শেষে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট কাল রাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ঘাতকের বুলেটে নিহত সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাতের জন্য দোয়া এবং গরীব ও এতিমদের মাঝে খাবার বিতরণ করা হয়।