সহকারী জজ নিয়োগের লিখিত পরীক্ষার আসন বিন্যাস

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ২৫ আগস্ট, ২০২২ ৭:২৪ অপরাহ্ণ

পঞ্চদশ সহকারী জজ নিয়োগের অনুষ্ঠিতব্য লিখিত পরীক্ষার আসন বিন্যাস নির্ধারণ করেছে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন (বিজেএসসি)। সংস্থার সচিবালয় থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আগামী ২৭ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত আবশ্যিক বিষয় সমূহের ওপর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। নিউ বেইলি রোডস্থ সিদ্ধেশ্বরী গার্লস কলজে দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সে লক্ষ্যে অনুষ্ঠিতব্য লিখিত পরীক্ষার আসন বিন্যাস নির্ধারণ করেছে বিজেএসসি। রোল নাম্বার অনুযায়ী বিস্তারিত আসন বিন্যাস দেখতে লিংকে ক্লিক করুন। তবে ঐচ্ছিক বিষয় সমূহের আসন বিন্যাস পরবর্তীতে জানানো হবে।

এদিকে অনুষ্ঠিতব্য লিখিত পরীক্ষায় বিশেষ পরিদর্শক হিসেবে ১০ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে দায়িত্ব প্রদান করা হয়েছে। এর মধ্যে দুজন বিশেষ পরিদর্শক পরীক্ষা চলাকালে সংঘটিত অপরাধসমূহ ফৌজদারি কার্যবিধির ১৯০(১) ধারার অধীন আমলে নিয়ে সংক্ষিপ্ত পদ্ধতিতে বিচার করবেন।

বুধবার (২৪ আগস্ট) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ (বিচার শাখা-১) এর সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভুঁইয়ার সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আগামী ২৭ আগস্ট থেকে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে, চলবে আগামী ৬ সেপ্টেম্বর পর্যন্ত। অনুষ্ঠিতব্য লিখিত পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণ তথা পরীক্ষা কেন্দ্রে আইন-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে নিয়মিত পরিদর্শকদের পাশাপাশি এসব বিচার বিভাগীয় কর্মকর্তাকে বিশেষ পরিদর্শক হিসেবে নিয়োগ করা হয়েছে।