পদ্মা সেতুর নাট খুলে টিকটক করা যুবক আটক

পদ্মা সেতুর নাট-বল্টু খোলা সেই বায়জিদের জামিন স্থগিত

পদ্মা সেতুর রেলিংয়ের নাট খুলে টিকটকে ভিডিও আপলোড করা যুবক বায়েজিদ তালহার জামিন স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বারজজ আদালত।

জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন শুনানি নিয়ে আজ রোববার (১৮ সেপ্টেম্বর) আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিমের চেম্বারজজ আদালত এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর। তাকে সহযোগিতা করেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুল আলম ও মুহাম্মদ শাহীন মীরধা।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিশ্বজিৎ দেবনাথের বেঞ্চ বায়েজিদ তালহাকে জামিন দিয়েছিলেন। পরে এ জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

গত ২৭ জুন পদ্মা সেতুর রেলিং থেকে নাট-বল্টু খুলে নেওয়ার ঘটনায় করা মামলার আসামি বায়েজিদ তালহাকে সাতদিনের রিমান্ড দিয়েছিলেন শরীয়তপুরের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

পদ্মা সেতু জনসাধারণের জন্য খুলে দেওয়ার দিন ২৬ জুন একটি টিকটক ভিডিও ভাইরাল হয়।

এতে দেখা যায়, বায়েজিদ তালহা সেতুর রেলিংয়ের পাশে দাঁড়িয়ে দুটি বল্টুর নাট খুলছেন। ভিডিওধারণকারীকে বলতে শোনা যায়, ‘এই লুজ দেহি, লুজ নাট, আমি একটা ভিডিও করতেছি, দেহ।’

তখন নাট হাতে নিয়ে বায়েজিদ বলেন, ‘এই হলো পদ্মা সেতু, আমাদের… পদ্মা সেতু। দেখো আমাদের হাজার হাজার কোটি টাকার পদ্মা সেতু। এই নাট খুইলা এহন আমার হাতে।’

বিষয়টি ছড়িয়ে পড়ার পরই বিকেলে তাকে গ্রেফতার করে সিআইডি। এরপর তার বিরুদ্ধে দক্ষিণ থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন সিআইডি পুলিশের পরিদর্শক শাহীনুল ইসলাম।

এদিকে নাট খোলায় বায়েজিদকে সহযোগিতা করায় মামলার আসামি করা হয় কায়সার আহম্মেদ (২৬) নামের এক তরুণকে। ঘটনার পর থেকে পলাতক তিনি।

আদালত সূত্র জানায়, ২৬ জুন পদ্মা সেতুর জাজিরা প্রান্তের রেলিংয়ের একটি নাট খোলেন বায়েজিদ তালহা। সেটি ভিডিও ধারণ করে টিকটক অ্যাকাউন্টে ছড়িয়ে দেন। যা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে দেশজুড়ে তোলপাড় শুরু হয়।