ব্যক্তি-সামাজিক জীবনে মহানবীকে অনুসরণ করতে হবে: প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, আমরা বিশ্বনবী হজরত মোহাম্মদ (সা.) কে অনুসরণ ও অনুকরণ করবো। তার দেখানো পথে চলবো। আমাদের ব্যক্তি ও সামাজিক জীবনে মহানবীকে অনুসরণ করবো।

শনিবার (৮ অক্টোবর) সন্ধ্যায় সুপ্রিম কোর্ট মাজার মসজিদে আয়োজিত পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে দুই দিনব্যাপী বিশেষ ওয়াজ ও দোয়া মাহফিলের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধান বিচারপতি বলেন, সারা পৃথিবীর মানুষের জন্য মহানবী হজরত মুহাম্মদ (সা.) ছিলেন রহমতস্বরূপ। তিনি পৃথিবীতে আগমন করেছেন সব মানুষের কল্যাণে। তিনি প্রত্যেক ধর্মের মানুষকে সম্মান দিয়েছেন। তিনি কাউকে কখনো অসম্মান করেননি।

বিশেষ অতিথির বক্তব্যে আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহীম বলেন, মহানবী (সা.) এর জীবনী থেকে শিক্ষা নিতে হবে। তার জীবন অনুসরণ করলে পৃথিবীতে কোনো অশান্তি থাকবে না।

অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে মো. নুরুজ্জামান ননী বলেন, প্রত্যেক ব্যক্তির ধর্মীয় স্বাধীনতা রয়েছে। কিন্তু আমাদের দেশে এখন যা হচ্ছে তা কখনো কাম্য নয়। সংবিধান ধর্মীয় স্বাধীনতা দিয়েছে। ইসলাম শান্তির ধর্ম। ইসলাম কখনো ভিন্ন ধর্মকে কটাক্ষ বা হেয় করার শিক্ষা দেয়নি।

এতে সভাপতিত্ব করেন আপিল বিভাগের বিচারপতি ও সুপ্রিম কোর্ট মাজার ও মসজিদ প্রশাসন কমিটির সভাপতি বিচারপতি মো. নূরুজ্জামান। আলোচনায় অংশ নেন- হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. আকরাম হোসাইন চৌধুরী, বিচারপতি হাবিবুল গণি, বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম, বিচারপতি কে এম কামরুল কাদের, বিচারপতি ইকবাল কবির লিটন, বিচারপতি বজলুর রহমান প্রমুখ।