চট্টগ্রামে লায়ন্স ক্লাবের ক্যাম্পেইনে স্বাস্থ্য সেবা পেলেন ৪ শতাধিক আইনজীবী

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ১০ অক্টোবর, ২০২২ ৩:০৩ অপরাহ্ণ
ক্যাম্পেইনের উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে প্রধান অতিথি জেলা ও দায়রা জজ মো. আজিজ আহমদ ভূঞা

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির উদ্যোগে ও লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ বি৪, লায়ন্স ক্লাব অব চিটাগাং ফনিক্স, লায়ন্স ক্লাব অব চিটাগাং প্রেসিডেন্সী ও লায়ন্স ক্লাব চিটাগাং মেট্টোপলিটন এর যৌথ সহযোগীতায় স্বাস্থ্য সেবা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (১০ অক্টোবর) ক্যাম্পেইন অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন চট্টগ্রামের জেলা ও দায়রা জজ আজিজ আ্হমেদ ভূঞা। জেলা আইনজীবী সমিতির অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ হাশেম।

প্রধান অতিথির বক্তব্য জেলা ও দায়রা জজ মো. আজিজ আহমদ ভূঞা বলেন, বর্তমান বিশ্বের সর্ববৃহৎ সেবা সংগঠন আর্ন্তজাতিক লায়ন্স ক্লাব। প্রতিনিয়ত মানব কল্যাণমূলক সেবা কর্মে নিয়োজিত থেকে লায়ন সদস্যরা তাদের কর্মকান্ডের মাধ্যমে সমাজকল্যানমূলক কাজ করে যাচ্ছেন যা অত্যন্ত প্রশংসার দাবীদার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম জেলা জজ মো. খাইরুল আমীন, লায়ন্স জেলা ৩১৫ বি৪ এর গর্ভণর লায়ন শেখ সামশুদ্দিন আহমেদ সিদ্দিকী, সমিতির সাবেক সভাপতি ও জেলা পি.পি. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, লায়ন্স ক্লাব অব চিটাগাং ফনিক্স এর সভাপতি ইঞ্জিনিয়ার লায়ন অশোক কুমার চৌধুরী, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার লায়ন শেখ কাওসার মাসুম, কোষাধ্যক্ষ লায়ন মো. শাহ রেওয়াজ মিয়া, লায়ন মোর্শেদ মনজুরুল ইসলাম, লায়ন মো. কামাল উদ্দিন আহমেদ, লায়ন মো. শহিদুল ইসলাম মৃধা, লায়ন আবদুল্লাহ আল কাদের, লায়ন মাহাবুবুল ইসলাম প্রমুখ।

সমিতির সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আজিজ উদ্দিন হায়দারের সঞ্চালনায় ক্যাম্পেইন কর্মসূচীতে স্বাগত বক্তব্য রাখেন আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ.এইচ.এম. জিয়াউদ্দিন।

স্বাগত বক্তব্য সমিতির সাধারণ সম্পাদক এ.এইচ.এম. জিয়াউদ্দিন বলেন, সমগ্র বিশ্বব্যাপী লায়ন্স আর্ত মানবসেবায় কাজ করে যাচ্ছে। বিনামূল্য দেশে ও আর্ন্তজাতিকভাবে লায়ন্স ক্লাবের সেবা প্রদান কার্যক্রম প্রশংসনীয়।

তিনি সমিতির সদস্য ও বিচার প্রার্থী জনগণকে ক্যাম্পেইনে স্বাস্থ্য সেবা প্রদান করায় লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ বি৪ এবং লায়ন্স ক্লাব অব চিটাগাং ফনিক্স, লায়ন্স ক্লাব অব চিটাগাং প্রেসিডেন্সী ও লায়ন্স ক্লাব চিটাগাং মেট্টোপলিটনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

ক্যাম্পেইন কর্মসূচীতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কার্যনির্বাহী পরিষদের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ শফিক উল্লাহ্, সহসাধারণ সম্পাদক মোহাম্মদ এরশাদুর রহমান (রিটু), অর্থ সম্পাদক এম. সালাহ্উদ্দিন মনসুর চৌধুরী (রিমু), পাঠাগার সম্পাদক মো. জাহিদুল ইসলাম চৌধুরী, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক লায়লা নুর, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. মেজবাহ উদ্দিন (দোয়েল), নির্বাহী সদস্য যথাক্রমে মো. তৌহিদুল বারী চৌধুরী, এ.এন.এম. রোকনুজ্জামান (মুন্না), মো. খোরশেদ আলম, মো. মোস্তফা করিম, তৌহিদুল ইসলাম, মো. আবদুল্লাহ-আল-মামুন, বিলকিস আরা (মিতু), আইনুল কামাল, শ্যামল চৌধুরী, সেলিনা আক্তারসহ সমিতির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ সহ বিপুল সংখ্যক আইনজীবী।

কর্মসূচীতে চার শতাধিক বিজ্ঞ আইনজীবীকে প্রাথমিক চিকিৎসা, চক্ষু পরীক্ষা, ব্লাড গ্রুপিং, ডায়বেটিস সচেতনতা ও মহিলাদের গাইনী বিষয়ে পরামর্শ ও চিকিৎসা সেবা প্রদান করা হয়।