অ্যাডভোকেট কামালের ওপর হামলাকারীদের শাস্তি চেয়ে আইনজীবীদের মানববন্ধন

অ্যাডভোকেট কামালের ওপর হামলাকারীদের শাস্তি চেয়ে আইনজীবীদের মানববন্ধন

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও ঢাকা ট্যাক্সেস বারের সদস্য অ্যাডভোকেট মোহম্মদ কামাল হোসেনের ওপর হামলাকারী মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদেরকে অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবি জানিয়েছে আইনজীবীরা। অন্যথায় আরও কঠোর কর্মসূচি গ্রহণের হুঁশিয়ারি দেন তারা।

জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ আইনজীবী আন্দোলন আয়োজিত মানববন্ধনে বুধবার (১২ অক্টোবর) তারা এই দাবি জানান।

সংগঠনের সভাপতি অ্যাড. কবীর আহম্মেদ কোরেশি তালুকদার বলেন, গত ৩০ সেপ্টেম্বর রাতে অ্যাড. মোহম্মদ কামাল হোসেনের ওপর চাঁদপুরের শাহরাস্তি আয়নাতলী বাজারে সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীরা হামলা করে। পরিকল্পিতভাবে হত্যা করার জন্য সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীরা দোকানের সাটার বন্ধ করে তার ওপর অমানুষিক নির্যাতন চালায়। এসময় তার মোবাইল ও টাকা হাতিয়ে নিয়ে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নেওয়ারও চেষ্টা করে সন্ত্রাসীরা।

তিনি বলেন, অ্যাড. কামাল হোসেন মাদক ব্যবসা ও বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড ও অপকর্মের প্রতিবাদ করায় সন্ত্রাসীরা তার নিকট চাঁদা দাবি করে আসছিল। চাঁদা না দেওয়ায় এই অতর্কিত হামলা চালান হয়। সন্ত্রাসী ফিরোজের নামে আয়নাতলী বাজারে ব্যাংক ডাকাতির ঘটনায় শাহরাস্থি থানায় একটি মামলা রয়েছে। সন্ত্রাসী হান্নান ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি ধর্ষণ মামলার পলাতক আসামি। অন্যান্য সন্ত্রাসীদের নামে বাংলাদেশের বহু স্থানে চুরি ,ডাকাতি, ধর্ষণসহ বহু মামলা রয়েছে।

অ্যাড. কবীর আহম্মেদ কোরেশি তালুকদার আরও বলেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে অ্যাড. কামাল হোসেন চাঁদপুর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারি মামলা দায়ের করেছেন। মামলাটির সুষ্ঠু তদন্তে ব্যাঘাত ঘটাবার জন্য সন্ত্রাসীরা দবির করে আসছে। আমরা অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার করে শাস্তির দাবি জানাচ্ছি। অন্যথায় আমরা আইনজীবীরা আরও কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন ড. মুন্সি শাহজাহান, অ্যাড. আশিকুর রহমান, অ্যাড. লুৎফুল আহসান বাবু, অ্যাড. দিলদার হোসেন, অ্যাড. রেজাউল করিম, অ্যাড. মিজানুর রহমান, অ্যাড. লিয়াকত আলী, অ্যাড. শাহ আলম, অ্যাড. মাসুদ রানা সিকদার, অ্যাড. সাইফুল ইসলাম প্রমুখ।