চট্টগ্রামে আইনজীবী সমিতির উদ্যোগে প্রথমবারের মত আঞ্চলিক গানের আসর অনুষ্ঠিত
চট্টগ্রামে আইনজীবী সমিতির উদ্যোগে প্রথমবারের মত আঞ্চলিক গানের আসর অনুষ্ঠিত

চট্টগ্রামে আইনজীবী সমিতির উদ্যোগে প্রথমবারের মত চাঁটগা গানের আসর অনুষ্ঠিত

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির উদ্যোগে চট্টগ্রামের আঞ্চলিক গান নিয়ে প্রথমবারের মত চাঁটগা গানের আসর আয়োজন করা হয়েছে। গতকাল সোমবার (৩১ অক্টোবর) আইনজীবী সমিতির অডিটরিয়ামে দিনব্যাপী এ আসর অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের জেলা ও দায়রা জজ আজিজ আহমদ ভূঞা, বিশেষ অতিথি ছিলেন যুগ্ম জেলা জজ মো. খাইরুল আমীন।

সভাপতিত্ব করেন সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবু মোহাম্মদ হাশেম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক এ.এইচ.এম. জিয়াউদ্দিন।

সমিতির সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক লায়লা নুরের সঞ্চালনা ও পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কার্যনির্বাহী পরিষদের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ শফিক উল্লাহ্, সহসভাপতি মোহাম্মদ আজিজ উদ্দীন (হায়দার), সহসাধারণ সম্পাদক মোহাম্মদ এরশাদুর রহমান (রিটু), অর্থ সম্পাদক এম. সালাহ্উদ্দিন মনসুর চৌধুরী (রিমু), পাঠাগার সম্পাদক মো. জাহিদুল ইসলাম চৌধুরী, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. মেজবাহ উদ্দিন (দোয়েল), নির্বাহী সদস্য যথাক্রমে মো. তৌহিদুল বারী চৌধুরী, এ.এন.এম. রোকনুজ্জামান (মুন্না), মো. খোরশেদ আলম, মো. মোস্তফা করিম, তৌহিদুল ইসলাম, মো. আবদুল্লাহ-আল-মামুন, বিলকিস আরা (মিতু), আইনুল কামাল, শ্যামল চৌধুরী, সেলিনা আক্তার এবং সমিতির সাবেক সভাপতি ও সাধারণসম্পাদকবৃন্দসহ বিপুল সংখ্যক বিজ্ঞ আইনজীবী।

চাঁটগা গানের আসরে সংগীত পরিবেশন করেন প্রখ্যাত শিল্পী শ্যাম সুন্দর বৈষ্ণব এর ছেলে প্রেম সুন্দর বৈষ্ণব এবং আইনজীবী শিল্পী ও তাদের পরিবারবৃন্দ গান, নৃত্যসহ বিভিন্ন সাংস্কৃতিক ইভেন্ট পরিবেশন করেন।