খেলাধুলা যুবসমাজকে মাদক থেকে দূরে রাখতে পারে: এসপিএল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, আমার বিশ্বাস খেলাধুলা যুবসমাজকে মাদক বের করে নিয়ে আসতে পারে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে সুপ্রিম কোর্টের আইনজীবীদের ক্রিকেট টুর্নামেন্ট ‘সুপ্রিম কোর্ট প্রিমিয়ার লীগ (এসপিএল)’ আয়োজিত এক ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধান বিচারপতি বলেন, সবাইকে অনেক অনেক শুভেচ্ছা। আমি আপনাদের এ আয়োজনকে স্বাগত জানাই। আপনারা জানেন মাদকের জন্য যুবসমাজ হুমকির সম্মুখীন। আদালতে যখন আমরা দেখি, অধিকাংশ অপরাধই হচ্ছে মাদকের জন্য। আপনারা খেলার দিকে মনোযোগ দেবেন, আন্তর্জাতিকভাবে দেশের সম্মান বয়ে নিয়ে আসবেন।

প্রধান বিচারপতি বলেন, খেলা আমাদের জাতির গৌরবকে বৃদ্ধি করে। ক্রিকেট খেলা বিশ্বে আমাদের গৌরব বৃদ্ধি করছে। আপনারা খেলার দিকে মনোযোগ দেবেন। আন্তর্জাতিকভাবে দেশের সম্মান বয়ে আনবেন।

একই অনুষ্ঠানে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির বলেন, খেলাধুলা একটি জাতির সভ্যতা। যারা এ আয়োজন করেছেন তাদের ধন্যবাদ। সবার সাফল্য কামনা করি। যাতে প্রতিবছর এ আয়োজন করতে পারে সেই আশা করছি। সবাইকে ধন্যবাদ।

উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) সম্পাদক অ্যাডভোকেট আব্দুন নুর দুলাল। বারের সভাপতি ছাড়াও সুপ্রিম কোর্ট বারের কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

তৃতীয় বারের মতো অনুষ্ঠিত এ টুর্নামেন্টে ৩৯টি দল অংশ নিয়েছে। প্রতিটি দলে ১০জন করে খেলোয়াড় থাকবেন। খেলবেন ছয় সদস্য আর খেলা হবে ছয় ওভারে। এর মধ্যে নারী আইনজীবীদের রয়েছে দুটি দল এবং বিচারকদের একটি দল।