আদালতে পিপির উপর হামলা, দুই আইনজীবীকে শোকজ
রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত

আদালতে পিপির উপর হামলা, দুই আইনজীবীকে শোকজ

জেলা প্রতিনিধি : যৌতুক মামলায় শুনানীর সময় সরকার পক্ষে আপত্তি উত্থাপন করার ঘটনাকে কেন্দ্র করে রংপুরে নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিশেষ পিপির উপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই আইনজীবীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে।

নারী ও শিশু নির্যাতন দমন আদালত- ২ এর বিশেষ পিপি অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন তুহিনের উপর হামলা চালিয়ে আহত করা ঘটনায় দুই আইনজীবীকে ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে রংপুর আইনজীবী সমিতি।

রংপুর আইনজীবী সমিতির সভাপতি আব্দুল মালেক শোকজের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আইনজীবী সমিতির কাছে লিখিত অভিযোগ করায় জরুরি সভা করে প্রাথমিকভাবে কারণ দর্শানোর নোটিশ প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রত্যাক্ষদর্শী, পুলিশ ও আইনজীবী সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ একটি যৌতুক মামলার শুনানি চলছিল। এ সময় বিচারকের কাছে আপত্তি জানান ওই আদালতের বিশেষ পিপি তুহিন। মামলায় আসামি পক্ষের আইনজীবী ছিলেন জাহিদুর রহমান পলাশ।

এ নিয়ে উভয়ের মধ্য বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে তুহিন বারান্দায় আসলে তার উপর হামলা করা হয়। পরে সাধারণ আইনজীবীরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনাকে কেন্দ্র করে আদালত পাড়ায় তোলপাড় শুরু হয়।

এ ব্যাপারে আহত বিশেষ পিপি জাহাঙ্গীর হোসেন তুহিনের সঙ্গে যোগাযোগ করো হলে তিনি বলেন, জুনিয়র আইনজীবী পলাশের নেতৃত্বে কয়েকজন আইনজীবী তার উপর হামলা চালিয়ে মারধর ও আহত করেছে।

এদিকে এ ঘটনায় পিপি তুহিন দুই আইনজীবীর নাম উল্লেখ করে রংপুর মেট্রোপলিটান কোতয়ালী থানায় মামলা দায়ের করেছেন। মামলায় বিবাদীরা হলেন- অ্যাডভোকেট জাহিদুর রহমান পলাশ ও অ্যাডভোকেট মানিক।

রংপুর মেট্রোপলিটান কোতয়ালী থানার ওসি (তদন্ত) হোসেন আলী জানান, দুই আইনজীবী পলাশ ও মানিকের নাম উল্লেখসহ অজ্ঞাত নামা আরও কয়েকজনকে আসামি করে আইনজীবী তুহিন মামলা করেছেন।