সুপ্রিম কোর্ট বার নির্বাচন ইস্যুতে আইনজীবী ফোরামের কর্মসূচি ঘোষণা
জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম

সুপ্রিম কোর্ট বার নির্বাচন ইস্যুতে আইনজীবী ফোরামের কর্মসূচি ঘোষণা

সুপ্রিম কোর্টে আইনজীবীদের মারধরের প্রতিবাদে দেশব্যাপী প্রতিবাদ সমাবেশ ঘোষণা করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। সংগঠনের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল শুক্রবার (১৭ মার্চ) প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ কর্মসূচির কথা জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে ঘিরে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে পুলিশ জোরপূর্বক প্রবেশ করে শতাধিক আইনজীবীকে মারপিট করে গুরুতর আহত করেছে। এছাড়া জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থী ও এজেন্টদের ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়া, পেশাগত দায়িত্ব পালনরত গণমাধ্যম কর্মীদের লাঠিপেটা করে গুরুতর আহত করা, ঐক্য প্যানেলের সভাপতি ও সম্পাদক পদপ্রার্থী, বর্তমান কার্যকরী কমিটির ছয়জন সদস্য, নির্বাচন সাব-কমিটির দুজন সদস্যসহ আইনজীবীর বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট মামলা দায়ের, একটি সর্বসম্মত নির্বাচন সাব-কমিটি গঠন করে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৩-২৪ এর কার্যকরী কমিটির নির্বাচন অনুষ্ঠানের জন্য জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে কর্মসূচি ঘোষণা করা হলো।

কর্মসূচির মধ্যে রয়েছে ১৯ মার্চ দেশের সব জেলা আইনজীবী সমিতিতে প্রতিবাদ সমাবেশ, একই দিন দুপুর ১২টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের প্রার্থীরা সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রতিক্রিয়া ব্যক্ত করবেন। এরপর ২০ মার্চ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির উদ্যোগে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে আইনজীবীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ হবে।

প্রসঙ্গত, গত ১৫ ও ১৬ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ঘিরে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে পুলিশ শতাধিক আইনজীবী ও সাংবাদিকদের মারধর করে গুরুতর আহত করে। প্রার্থী ও এজেন্টদের ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়া হয় বলে অভিযোগ জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের।