১৬ বিচারকের পদোন্নতি, ১৭ জনকে বদলি
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়

১৬ বিচারকের পদোন্নতি, ১৭ জনকে বদলি

অতিরিক্ত জেলা ও দায়রা জজ বা সম পদমর্যাদার পদ থেকে জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি পেয়েছেন ১৬ জন বিচার বিভাগীয় কর্মকর্তা। একইসঙ্গে জেলা ও দায়রা জজ বা সম পদমর্যাদার ১৭ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে গত বৃহস্পতিবার (৬ এপ্রিল) আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৩ এর উপসচিব (প্রশাসন-১) মোহাম্মদ ওসমান হায়দার সই করা পদোন্নতি ও বদলি সংক্রান্ত পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে জুডিসিয়াল সার্ভিসের ১৬ জন অতিরিক্ত জেলা ও দায়রা জজ বা সম পদমর্যাদার পদ থেকে জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি দিয়ে নতুন কর্মস্থলে নিয়োগ/বদলি করা হয়েছে।

পদোন্নতিপ্রাপ্ত বিচারকের তালিকা দেখতে লিংক ক্লিক করুন

পদোন্নতিপ্রাপ্ত বিচার বিভাগীয় কর্মকর্তাদের ১১ এপ্রিল বর্তমান পদের দায়িত্ব বুঝিয়ে দিয়ে পদোন্নতিপ্রাপ্ত বদলি করা কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে। তবে যারা প্রশিক্ষণ বা ছুটিতে আছে তাদের প্রশিক্ষণ বা ছুটি শেষে বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে পদোন্নতিপ্রাপ্ত বদলি করা কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে।

অন্যদিকে সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে জেলা ও দায়রা জজ বা সম পদমর্যাদার ১৭ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে বর্তমান কর্মস্থল থেকে বদলি করা হয়েছে। পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বদলিকৃত কর্মস্থলে কর্মরত থাকবেন তাঁরা।

বদলিকৃত জেলা ও দায়রা জজ বা সমপদমর্যাদার বিচারকদের তালিকা দেখতে লিংক ক্লিক করুন

আগামী ১১ এপ্রিল বর্তমান পদের দায়িত্ব বুঝিয়ে দিয়ে বদলি করা কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে। তবে যারা প্রশিক্ষণ বা ছুটিতে আছে তাদের প্রশিক্ষণ বা ছুটি শেষে বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে বদলি করা কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে।