ডয়চে ভেলেতে সাক্ষাৎকার দেওয়া নাফিজ কারাগারে
নাফিজ মোহাম্মদ আলম

ডয়চে ভেলেতে সাক্ষাৎকার দেওয়া নাফিজ কারাগারে

জার্মানিভিত্তিক সংবাদমাধ্যম ডয়চে ভেলেতে র‌্যাবকে নিয়ে নির্মিত একটি তথ্যচিত্রে সাক্ষাৎকার দেওয়া নাফিজ মোহাম্মদ আলমকে মাদক মামলায় কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার (১০ এপ্রিল) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মইনুল ইসলামের আদালত এ আদেশ দেন।

এদিন তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ভাটারা থানার উপ-পরিদর্শক মো. শামীম হোসেন। শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক রনপ কুমার বিষয়টি জানিয়েছেন।

এর আগে গতকাল রোববার রাতে বসুন্ধরা আবাসিক এলাকার বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করে ভাটারা থানা পুলিশ।

কয়েক বছর আগের একটি মামলায় রোববার রাতে তাকে গ্রেপ্তার করা হয় জানিয়ে ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার মো. আবদুল আহাদ বলেন, “তার বিরুদ্ধে ওই মামলায় গ্রেপ্তারি পরোয়ানা ছিল। সেই পরোয়ানায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।”

এর আগে ২০২১ সালের ৫ নভেম্বর র‌্যাবের অভিযানে এক বন্ধুসহ গ্রেপ্তার হয়েছিলেন নাফিজ। সে সময় তার কাছ থেকে মাদক উদ্ধারের কথা জানিয়েছিল র‍্যাব।

পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন এবং টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে তিনটি মামলা করা হয় নাফিজের বিরুদ্ধে।

এবারও তার বাসা থেকে বেশ কয়েক বোতল মদ উদ্ধারের কথা বলছে পুলিশ। এ বিষয়ে রোববার রাতে ভাটারা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেছেন এসআই রিয়াদ আহমেদ।

মামলায় নাফিজের বাসা থেকে ‘২৬টি বিদেশি মদের বোতল ও ৩২টি কোলার ক্যান’ উদ্ধার দেখানো হয়েছে, যার মূল্যমান ১৬ হাজার টাকা।

এছাড়া নাফিজের লেনোভো ল্যাপটপ, আইফোন ১৩ প্রো মোবাইল এবং হিরো হাংক মোটরসাইকেলটিও জব্দ দেখিয়েছে পুলিশ।

মামলায় বলা হয়, রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় নাফিজের ভাড়া বাসায় ওই অভিযান চালায় পুলিশ।

উল্লেখ্য, সম্প্রতি ডয়েচে ভেলের তথ্যচিত্রে দেওয়া সাক্ষাৎকারে নাফিজ অভিযোগ করেন, তাকে ধরে নিয়ে যাওয়ার পর র‌্যাব- ১ এর দপ্তরে নিয়ে ‘নির্যাতন’ করা হয়েছিল।