আপিল বিভাগের নিয়মিত চেম্বার জজ বিচারপতি এম. ইনায়েতুর রহিম
বিচারপতি এম. ইনায়েতুর রহিম

আপিল বিভাগের নিয়মিত চেম্বার জজ বিচারপতি এম. ইনায়েতুর রহিম

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারি ও সাপ্তাহিক ছুটিসহ কোর্টের অবকাশ শেষে আগামী রোববার (৩০ এপ্রিল) খুলছে সুপ্রিম কোর্ট। এদিন থেকে দেশের সর্বোচ্চ আদালতের উভয় (আপিল ও হাইকোর্ট) বিভাগের নিয়মিত বিচারিক কার্যক্রম শুরু হবে।

অবকাশ শেষে আপিল বিভাগের চেম্বার কোর্টের বিচারিক কার্যক্রম পরিচালনার জন্য নিয়মিত চেম্বার জজ হিসেবে বিচারপতি এম. ইনায়েতুর রহিমকে মনোনীত করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। একই সঙ্গে পরিবর্তন আনা হয়েছে দৈনিক চেম্বার জজের শুনানির সময়সূচিতে।

সুপ্রিম কোর্ট প্রশাসন সূত্রে এ তথ্য জানা গেছে। ইতোমধ্যে আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান সই করা এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, প্রধান বিচারপতি আপিল বিভাগের মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য চলতি বছরের গত ২০ জানুয়ারি দৈনিক চেম্বার জজ হিসেবে বিচারপতি এম. ইনায়েতুর রহিমকে মনোনীত করেছেন।

বিচারপতি ইনায়েতুর রহিম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আগামী ৩০ এপ্রিল থেকে সপ্তাহের প্রতি রবি, সোম ও বুধবার দুপুর আড়াইটা থেকে শারীরিক উপস্থিতিতে আপিল বিভাগের চেম্বার কোর্টে যথারীতি শুনানি গ্রহণ করবেন।

প্রসঙ্গত, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারি ও সাপ্তাহিক ছুটিসহ কোর্টের অবকাশে গত ৭ এপ্রিল থেকে দেশের সর্বোচ্চ আদালতের উভয় (হাইকোর্ট ও আপিল) বিভাগের নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ রয়েছে। তবে অবকাশে বিচারিক কার্যক্রম অব্যাহত রাখতে আপিল বিভাগের চেম্বার কোর্টের অবকাশকালীন বিচারক হিসেবে বিচারপতি আবু জাফর সিদ্দিকীকে মনোনীত করেন প্রধান বিচারপতি।

বিচারপতি আবু জাফর সিদ্দিকী গত ৯, ১১, ১৩, ১৬, ২৬ ও ২৭ এপ্রিল সকাল ১১টা থেকে ভ্যাকেশন জজ হিসেবে শারীরিক উপস্থিতিতে আপিল বিভাগের চেম্বার কোর্টে শুনানি গ্রহণ করেন।