গাসিক নির্বাচনে জাহাঙ্গীরের মনোনয়ন বাতিল
গাজীপুর সিটি কর্পোরেশনের বরখাস্ত হওয়া মেয়র মো. জাহাঙ্গীর আলম

গাসিক নির্বাচনে জাহাঙ্গীরের মনোনয়ন বাতিল

ঋণখেলাপির দায়ে গাজীপুর সিটি কর্পোরেশন (গাসিক) নির্বাচনে প্রার্থী হতে পারলেন না বরখাস্ত হওয়া মেয়র জাহাঙ্গীর আলম। তবে তার মা জায়েদা খাতুনের মনোনয়নপত্র বহাল রয়েছে।

আজ রোববার (৩০ এপ্রিল) বেলা পৌনে ১১টার দিকে গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম জাহাঙ্গীরের মনোনয়নপত্র বাতিল করেন।

এ সময় রিটার্নিং কর্মকর্তা বলেন, ‘জাহাঙ্গীর আলম মেয়র পদে যে সমস্ত কাগজপত্র দাখিল করেছেন তার সবকিছু সঠিক পাওয়া গেছে। কিন্তু বাংলাদেশ ব্যাংকের সিআইবি রিপোর্ট অনুযায়ী তিনি যে প্রতিষ্ঠানের জন্য জামিনদার হয়েছিলেন সেই প্রতিষ্ঠানটি ঋণ খেলাপি হওয়ায় তার মনোনয়ন বাতিল করা হলো।’

বহিষ্কারাদেশ কাটিয়ে আবারও দলীয় প্রার্থীর সঙ্গে ভোটে লড়তে মনোনয়নপত্র দাখিল করে আলোচনায় ছিলেন গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম। জাহাঙ্গীর অবশ্য দাবি করেছিলেন, তিনি সব ‘ফাঁক ফোকর বন্ধ করে’ তবেই মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আগামী ২৫ মে অনুষ্ঠেয় গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে জাহাঙ্গীরের দল আওয়ামী লীগের প্রার্থী হিসেবে লড়ছেন প্রবীণ নেতা আজমত উল্লা খান।

উল্লেখ্য, ২০১৮ সালে গাজীপুর সিটি নির্বাচনে নৌকার টিকিটে মেয়র নির্বাচিত হন জাহাঙ্গীর আলম। দুই বছর আগে বিতর্কিত মন্তব্যের কারণে আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হন তিনি। এরপর মেয়র পদও হারান। তবে গত ১লা জানুয়ারি জাহাঙ্গীরকে দলে ফিরিয়ে নেয় আওয়ামী লীগ। এবার দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছিলেন তিনি।