নতুন আইনজীবী হলেন ৫৩২৯ জন
বার এক্সাম (প্রতীকী ছবি)

হাইকোর্ট পারমিশন: রি-অ্যাপিয়ার ও বিচারিক কর্মকর্তাদের প্রবেশপত্র অনলাইনে

উচ্চ আদালতে আইন পেশা পরিচালনায় হাইকোর্ট পারমিশনের অনুষ্ঠিতব্য মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের রি-অ্যাপিয়ার ও সাবেক বিচার বিভাগীয় কর্মকর্তাদের প্রবেশপত্র অনলাইনে সংগ্রহ করা যাবে।

আজ বুধবার (১৬ আগস্ট) বাংলাদেশ বার কাউন্সিলের সচিব সিনিয়র জেলা ও দায়রা জজ ড. ওয়াহিদুজ্জামান শিকদার সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বার কাউন্সিলের আসন্ন ১৯ আগস্ট থেকে অনুষ্ঠিতব্য হাইকোর্ট পারমিশনের মৌখিক পরীক্ষায় রি-অ্যাপিয়ার ও সাবেক বিচার বিভাগীয় কর্মকর্তাদের মধ্যে যারা বিজ্ঞপ্তি অনুযায়ী যথানিয়মে অনলাইনে ভাইভা পরীক্ষার আবেদন এবং পরীক্ষার ফি জমা প্রদান করেছেন তাদের প্রবেশপত্র আজ সন্ধ্যা ৭টা থেকে অনলাইন লিংক (http://bar.teletalk.com.bd) থেকে ডাউনলোড করে নিতে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

সংশ্লিষ্ট প্রার্থীগণ নিজ নিজ ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রবেশপত্র ডাউনলোড করে নিতে হবে এবং প্রত্যেকের ডাউনলোডকৃত ছবিযুক্ত স্ব স্ব অ্যাডমিট কার্ড কালার প্রিন্ট করে নিতে হবে। মৌখিক পরীক্ষার বিস্তারিত শিডিউল শীঘ্রই প্রকাশ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, ২০২১ সালের ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত হাইকোর্ট পারমিশন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ও তৎপরবর্তী মৌখিক পরীক্ষায় অনুর্ত্তীর্ণ বা অংশগ্রহণে ব্যর্থ হয়েছেন তারা রি-অ্যাপিয়ার ভাইভা প্রার্থী হিসেবে বিবেচিত হবেন।