ডিএমপি’র সাবেক কমিশনারসহ ১৫ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা
পুলিশ (প্রতীকী ছবি)

বিচারককে ‘ঘুষ দিতে গিয়ে’ ফেঁসে গেলেন পুলিশ কনস্টেবল

চট্টগ্রাম আদালতে বিচারককে ‘ঘুষ সাধার অভিযোগে’ এক পুলিশ কনস্টেবলকে প্রত্যাহার করা হয়েছে। আদালতের সাধারণ নিবন্ধন (জিআর) শাখায় কর্মরত পুলিশ কনস্টেবল মো. দুলাল মিয়াকে (৫২) প্রত্যাহার করে দামপাড়া পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে।

অভিযুক্ত কনস্টেবল মো. দুলাল মিয়া চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম আদালতের জিআর শাখায় কর্মরত ছিলেন। বুধবার (১৬ আগস্ট) পারিবারিক সহিংসতার একটি মামলার নথি নিয়ে মো. দুলাল মিয়া যান চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরওয়ার জাহানের কক্ষে।

সেখানে কনস্টেবল মো. দুলাল মিয়া ওই মামলার নথির সাথে টাকা দিয়ে মামলাটির আসামির জামিনের জন্য সুপারিশ করেন। এই ঘটনার পর বিচারক কনস্টেবল মো. দুলাল মিয়াকে আটক করে আদালত পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি অবহিত করেন।

আরও পড়ুনআসামির জামিনে সুপারিশ করায় বাদীকেই আটকে রাখলেন আদালত

চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (প্রসিকিউশন) এস এম হুমায়ুন কবীর বলেন, “জিআর শাখার কনস্টেবল মো. দুলাল মিয়ার বিরুদ্ধে একজন বিচারককে ঘুষ সাধার অভিযোগ পাওয়ার পর সঙ্গে সঙ্গে তাকে সেখান থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে। ঊর্ধ্বতনকর্তৃপক্ষের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।”

এস এম হুমায়ুন কবীর আরও বলেন, “আদালতের কাছ থেকে অভিযোগ পাওয়ামাত্র আমরা দ্রুত ব্যবস্থা নিয়েছি। কেন ওই কনস্টেবল টাকা দিতে গিয়েছিলেন তা আমাদের জানা নেই। তদন্তে তা জানা যাবে।”