ইমরান খানের বিরুদ্ধে রায় দেয়া সেই বিচারক ওএসডি
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এবং বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ হুমায়ুন দিলওয়ার

ইমরান খানের বিরুদ্ধে রায় দেয়া সেই বিচারক ওএসডি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিকে ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খানের বিরুদ্ধে রায় দেওয়া বিচারককে ‘অফিসার অন স্পেশাল ডিউটি’ (ওএসডি) তে পাঠানো হয়েছে।

বিচারকের আবেদনের প্রেক্ষিতে শুক্রবার (২৫ আগস্ট) এমন সিদ্ধান্ত নিয়েছেন দেশটির ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আমির ফারুক।

জানা গেছে, তোষাখানা মামলায় ইমরান খানকে তিন বছরের জেল দিয়েছেন বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ হুমায়ুন দিলওয়ার। ওই রায় দেয়ার পর থেকে অব্যাহতভাবে হুমকি দেয়া হচ্ছিল বিচারক দিলাওয়ার ও তার পরিবারকে।

এর প্রেক্ষিতে তাকে জুডিশিয়াল কমপ্লেক্স জি-১১ অথবা ইসলামাবাদ হাইকোর্টের বিশেষ কোনো কোর্টে স্থানান্তরের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করেছিলেন বিচারক দিলাওয়ার।

আরও পড়ুনপাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ৫ বছর নির্বাচনে অযোগ্য ঘোষণা

বিচারকের অনুরোধ অনুমোদন করে ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি এমন সিদ্ধান্ত নিয়েছেন। বিচারপতি আমির ফারুক হাইকোর্টে নবসৃষ্ট একটি পদে বিচারক দিলাওয়ারকে ওএসডি করেছেন।

ইসলামাবাদ হাইকোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার ইস্যুকৃত নোটিফিকেশনে বলা হয়েছে, অতিরিক্ত জেলা ও দায়রা জজ ইসলামাবাদে জুডিয়াল সার্ভিসে কাজ করছেন। জনস্বার্থে তাকে স্থানান্তর করে এই আদালতের প্রধান বিচারপতি সন্তুষ্টি প্রকাশ করেছেন।

সূত্র: অনলাইন জিও নিউজ