অবকাশে হাইকোর্টের বিচারকাজ পরিচালনায় ৬ বেঞ্চ গঠন
সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্টে একজন অতিরিক্ত ও দুই ডেপুটি রেজিস্ট্রার নিয়োগ

অধস্তন আদালতের ৩ জন বিচারককে বদলি করে সুপ্রিম কোর্ট প্রশাসনে প্রেষণে নিয়োগ করা হয়েছে। সুপ্রিম কোর্টের সাথে পরামর্শ করে অতিরিক্ত জেলা ও দায়রা জজ, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং যুগ্ম মহানগর দায়রা জজ পদমর্যাদার এসব বিচারককে বদলি করা হয়েছে।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ (বিচার শাখা-১) থেকে বদলি সংক্রান্ত প্রজ্ঞাপন মঙ্গলবার (১৭ অক্টোবর) জারি করা হয়।

আরও পড়ুনঅধস্তন আদালতের ৭৫ বিচারক বদলি

রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রণালয়ের উপসচিব (প্রশাসন-১) মোহাম্মদ ওসমান হায়দার সই করা প্রজ্ঞাপনের ভাষ্য মতে, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাথে পরামর্শক্রমে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের এসব সদস্যকে বর্তমান কর্মস্থল হলে বদলি করে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাঁদের নামের পার্শ্বে বর্ণিত পদে ও কর্মস্থলে নিয়োগ/বদলি করা হলো।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ শরিফুল রহমানকে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার, পাবনার অতিরিক্ত চীফ জুডিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নূরকে একই বিভাগের ডেপুটি রেজিস্ট্রার এবং ঢাকার যুগ্ম মহানগর দায়রা জজকে আপিল বিভাগের ডেপুটি রেজিস্ট্রার পদে প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে।

উপরিবর্ণিত বিচারকদের বাংলাদেশ সুপ্রিম কোর্ট কর্তৃক নির্ধারিত তারিখে বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলিম্বে বদলিকৃত কর্মস্থলে যোগদানের নির্দেশ প্রদান করা হয়েছে।