সারা দেশে সেনা মোতায়েনে সিইসিকে লিগ্যাল নোটিশ
লিগ্যাল নোটিশ

সারা দেশে সেনা মোতায়েনে সিইসিকে লিগ্যাল নোটিশ

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে দেশের জনগণের সম্পদ ও জানমালের নিরাপত্তা নিশ্চিতে সারা দেশে সেনা মোতায়নের জন্য প্রধান নির্বাচন কমিশনারকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

আজ সোমবার (১৩ নভেম্বর) সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু এ নোটিশ পাঠিয়েছেন।

নোটিশে বলা হয়েছে, বিভিন্ন পত্র-পত্রিকার মাধ্যমে জানতে পারি— আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল অতি সম্প্রতি ঘোষণা করা হবে। অন্যদিকে দেখা যাচ্ছে দেশের বিভিন্ন রাজনৈতিক দল রাজনৈতিক কর্মসূচির অংশ হিসেবে সারা দেশে অবরোধ ও হরতাল পালন করছে। রাস্তাঘাটে গাড়িতে অগ্নিসংযোগের মতো ঘটনাও প্রতিনিয়ত পরিলক্ষিত হচ্ছে। বিভিন্ন মিল-কারখানায় অগ্নিসংযোগ ও ভাংচুরের দৃশ্যও পরিলক্ষিত হচ্ছে।

আরও উল্লেখ করা হয়, হরতাল-অবরোধ চলাকালে বিভিন্ন লোকজন হামলার শিকার হয়ে আহত ও নিহত হচ্ছে। আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে দেশে ব্যাপক সহিংসতা হওয়ার আশঙ্কা হতে পারে বলে বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রত্যক্ষ করা যাচ্ছে।

এ অবস্থায় দেশের জনগণের জানমাল রক্ষায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে জনস্বার্থে স্থানীয় সরকারকে সহায়তা প্রদানে বাংলাদেশ সশস্ত্র বাহিনী মোতায়নের আবেদন জানাচ্ছি।

লিগ্যাল নোটিশ প্রাপ্তির একটি সুনির্দিষ্ট সময়ের মধ্যে দেশের জনগণের জানমাল রক্ষায় জনস্বার্থে সেনা মোতায়নের জন্য বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনারকে অনুরোধ করা হয়েছে বলেও উল্লেখ করা হয়।