সাজা খেটে বের হয়ে বরখাস্ত দিনাজপুর পৌর মেয়রের হাইকোর্টে রিট

সাজা খেটে বের হয়ে বরখাস্ত দিনাজপুর পৌর মেয়রের হাইকোর্টে রিট

দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। ওই রিট শুনানি শেষে আদেশের জন্য আজ মঙ্গলবার দিন ধার্য করেছেন আদালত।

বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ সোমবার (২০ নভেম্বর) রিট আবেদনটির ওপর শুনানি নিয়ে আদেশের জন্য আজ মঙ্গলবার দিন ধার্য করেছেন।

পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

আরও পড়ুনবিচারপতিকে নিয়ে অশালীন মন্তব্য, দিনাজপুর পৌর মেয়রকে তলব

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার রায় প্রসঙ্গে আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিমকে নিয়ে অশালীন মন্তব্য করায় দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে এক মাসের কারাদণ্ড দিয়েছিলেন আপিল বিভাগ। একইসঙ্গে তাকে লাখ টাকা জরিমানা করেন সর্বোচ্চ আদালত।

আরও পড়ুনগুরুতর আদালত অবমাননার দায়ে দিনাজপুর পৌরসভার মেয়রের জেল-জরিমানা

রায়ে এক সপ্তাহের মধ্যে তাকে দিনাজপুরের আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়। প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ এ রায় দেন।

আপিল বিভাগের আদেশের পর দিনাজপুরের আদালতে আত্মসমর্পণ করেন তিনি। এরপর তাকে কারাগারে পাঠান আদালত। তখন তিনি এক লাখ টাকা জরিমানাও পরিশোধ করেন।

আরও পড়ুনবিচারপতিকে নিয়ে বিরূপ মন্তব্য: সাজাপ্রাপ্ত দিনাজপুরের পৌরমেয়র কারাগারে

কারাগারে থাকা অবস্থায় গত ৩১ অক্টোবর তাকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। সম্প্রতি এক মাস সাজা খেটে বের হন তিনি। কারাগার থেকে বের হয়ে তার বরখাস্তের আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেছেন পৌর মেয়র জাহাঙ্গীর আলম।