হাথুরুর বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিসিবিকে লিগ্যাল নোটিশ

হাথুরুর বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিসিবিকে আইনি নোটিশ

বিশ্বকাপ চলাকালীন জাতীয় দলের ক্রিকেটার নাসুম আহমদকে চড় মারার অভিযোগ তদন্ত চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

আজ রোববার (৩ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার আশরাফুর রহমান এই নোটিশ পাঠান।

নোটিশে, দোষ প্রমাণ হলে জাতীয় দলের প্রধান কোচ হাথুরু সিংয়ের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বলা হয়েছে বিসিবিকে। এছাড়াও ৭২ ঘণ্টার মধ্যে এ ঘটনায় ব্যবস্থা না নিলে আইনগত ব্যবস্থা নেওয়ার কথাও বলা হয়েছে।

নোটিশের ব্যাপারে ব্যারিস্টার আশরাফুর রহমান গণমাধ্যমকে বলেন, বিশ্বকাপ চলাকালীন সময়ে আমাদের জাতীয় দলের হেড কোচ হাথুরু ক্রিকেটার নাসুমকে চড় মারেন। গণমাধ্যমের মাধ্যমে আমরা এ তথ্য জানতে পারলেও বিসিবিকে এ বিষয়ে এখন পর্যন্ত কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি।

আশরাফুর বলেন, যেহেতু থাপ্পড় মারা একটি ফৌজদারি অপরাধ, তাই আমরা বিসিবি সভাপতিকে একটি লিগ্যাল নোটিশ দিয়েছি। এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করে যেন এ ঘটনার সত্যতার প্রেক্ষিতে হাথুরুর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়। প্রয়োজনে যেন তাকে বরখাস্ত করা হয়।

প্রসঙ্গত, আইসিসির মেগা ইভেন্ট বিশ্বকাপে বাংলাদেশ দলকে নিয়ে আলোচনা-সমালোচনা যেন শেষই হচ্ছে না। একের পর এক ম্যাচ হারায় পুরো আসরজুড়েই সমালোচনার তীরে বিদ্ধ হয়েছে ক্রিকেটার, টিম ম্যানেজম্যান্ট থেকে শুরু করে ক্রিকেট বোর্ডও।

বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। ন্যক্কারজনক এমন ঘটনা ঘটেছিল সেদিনই। সে ম্যাচে বিরতির সময় একাদশের বাইরে থাকা নাসুম আহমদ পানি নিয়ে মাঠে যেতে বলেন হাথুরু।

সব কিছু গুছিয়ে পানি নিয়ে মাঠে যেতে সেই নাসুম আহমদের ৩০ সেকেন্ড দেরি হয়। এ কারণেই সেদিন নাসুম আহমদকে চড় মারেন হাথুরু। দেশের প্রথম শ্রেণীর একটি টেলিভিশন চ্যানেলে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।