অ্যাডভোকেটশীপ মৌখিক পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করা যাবে অনলাইনে
বাংলাদেশ বার কাউন্সিল

আইনজীবী অন্তর্ভুক্তির লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা

আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তির জন্য লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। ঘোষিত সময়সূচি অনুযায়ী লিখিত পরীক্ষা আগামী ২৩ ডিসেম্বর (শনিবার) সকাল সাড়ে নয়টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চার ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত হবে।

আইনজীবীদের সনদ প্রদান ও নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের সচিব সিনিয়র জেলা ও দায়রা জজ ড. ওয়াহিদুজ্জামান শিকদার সই করা বিজ্ঞপ্তিতে রোববার (৩ ডিসেম্বর) এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির ভাষ্য অনুসারে, ১৭ নভেম্বর এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষা আগামী ২৩ ডিসেম্বর (শনিবার) সকাল সাড়ে নয়টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চার ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত হবে। সব প্রার্থীকে অনলাইন থেকে নতুন করে প্রবেশপত্র ডাউনলোড ও রঙিন প্রিন্ট করে নিতে হবে।

আরও পড়ুন: আইনজীবী অন্তর্ভুক্তির এমসিকিউ পরীক্ষার ফলাফল প্রকাশ

গত ১৭ নভেম্বর আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তির জন্য বার কাউন্সিলের নৈর্ব্যক্তিক পরীক্ষা (এমসিকিউ) অনুষ্ঠিত হয়। ওইদিন রাতেই ফলাফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হয়েছেন ছয় হাজার ২২৯ জন।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণরা মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে। মৌখিক পরীক্ষায় উত্তীর্ণের পর আইনজীবী তালিকাভুক্তির চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়। তখন উত্তীর্ণরা সংশ্লিষ্ট জেলা আদালতে আইনজীবী হিসেবে মামলা পরিচালনা করার সুযোগ পান।