নির্বাচন কমিশন আইন
নির্বাচন কমিশন আইন

আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে প্রচারণা, বিচারকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে ইসির চিঠি

আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মেহের আফরোজ চুমকির পক্ষে প্রচারে অংশ নেওয়ায় কিশোরগঞ্জ জেলার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা জজ) মুহাম্মদ হাবিবুল্লাহর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের ব্যাপারে নির্বাচন কমিশনে (ইসিতে) চিঠি দিয়েছে গাজীপুর-৫ আসনের রিটার্নিং অফিসার।

পরে ইসি ওই জেলা জজের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আইন ও বিচার বিভাগের সচিব এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলকে চিঠির অনুলিপি প্রদানের জন্য নির্দেশনা প্রদান করেছেন।

রিটার্নিং অফিসারের চিঠিতে বলা হয়েছে, কিশোরগঞ্জ জেলার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা জজ) মুহাম্মদ হাবিবুল্লাহ কর্তৃক আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মেহের আফরোজ চুমকির পক্ষে নিয়মিতভাবে জনসমক্ষে নির্বাচনী প্রচার চালিয়ে যাচ্ছেন মর্মে উপজেলা নির্বাহী অফিসার, কালীগঞ্জ, গাজীপুর ও সহকারী রিটার্নিং অফিসারের গোপনীয় প্রতিবেদন জেলা প্রশাসক, গাজীপুর এবং রিটার্নিং অফিসার এ সচিবালয়ে প্রেরণ করেন।

এই গোপনীয় প্রতিবেদন রিটার্নিং কর্মকর্তা ইসি বরাবর প্রেরণ করে। পরে বুধবার (৩ জানুয়ারি) ইসি এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আইন সচিব ও রেজিস্ট্রার জেনারেলকে নির্দেশনা প্রদান করেন।