পুলিশ (প্রতীকী ছবি)
পুলিশ (প্রতীকী ছবি)

কক্সবাজারে দুর্নীতির মামলায় পুলিশের এএসআই কারাগারে

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী : দুর্নীতি দমন কমিশন (দুদক) এর মামলায় পুলিশের একজন সহকারী উপপরিদর্শক (এএসআই) কে কারাগারে পাঠানো হয়েছে।

রোববার (২১ জানুয়ারী) কক্সবাজারের সিনিয়র স্পেশাল জজ এবং সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ শাহীন উদ্দিন এর আদালতে একজন পুলিশ সদস্য জামিন আবেদন করলে বিচারক জামিন না মঞ্জুর পুলিশ সদস্যকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

দুদকের প্যানেল আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ আবদুর রহিম এ তথ্য জানান।

আদালত সূত্রে জানা গেছে, আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর এএসআই সাগর হাওলাদার কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত থাকা অবস্থায় ২০২০ সালের ১১ ফেব্রুয়ারি থেকে ২০২৩ সালের ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত নিজ প্রতিষ্ঠানের নন গেজেটেড কর্মচারীদের নামে বেতন-ভাতার ৩০টি ভুয়া বিল তৈরি করে ৩ লক্ষ ১২ হাজার ৯০৪ টাকা আত্মসাৎ করেন।

এ ঘটনায় দুদকের কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক তুষার আহমেদ বাদী হয়ে ২০২৩ সালের ১৮ অক্টোবর একটি মামলা দায়ের করেন। যার নম্বর স্পেশাল : ১২/২০২৩ ইংরেজি। চাকুরী থেকে সাময়িকভাবে বরখাস্ত হন মামলার আসামী এএসআই সাগর হাওলাদার।

মামলায় এএসআই সাগর হাওলাদার রোববার জামিন চেয়ে কক্সবাজারের সিনিয়র স্পেশাল জজ আদালতে জামিন আবেদন করেন। বিচারক মোহাম্মদ শাহীন উদ্দিন জামিন আবেদনটি শুনানির পর জামিন না মঞ্জুর করে বহিস্কৃত পুলিশ সদস্য সাগর হাওলাদারকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।