সংসদে নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন ব্যারিস্টার ফারজানা ছাত্তার

সংসদে নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন ব্যারিস্টার ফারজানা ছাত্তার

জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেয়েছেন ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুছ ছাত্তারের মেয়ে ব্যারিস্টার উম্মি ফারজানা ছাত্তার।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে গণভবনে মনোনয়ন বোর্ডের সভায় জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ৪৮ প্রার্থীর নাম ঘোষণা করে আওয়ামী লীগ।

এতে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার ব্যারিস্টার উম্মি ফারজানা ছাত্তারের নাম প্রকাশিত হওয়ায় নেতাকর্মীরা উচ্ছ্বাস প্রকাশ করছেন। সংরক্ষিত আসনে ব্যারিস্টার উম্মি ফারজানা সাত্তারকে মনোনয়ন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছেন নেতাকর্মীরা।

১৯৯৬ এবং ২০০৮ সালে ময়মনসিংহ-(৮) ঈশ্বরগঞ্জ আসনে নৌকার মনোনয়ন পেয়ে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হন বীরমুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার। এরপর ২০১৪, ২০১৮ এবং সর্বশেষ ২০২৪ সালে একই আসনে টানা তিনবার দলীয় মনোনয়ন পান তিনি।

কিন্তু মহাজোটের আসন ভাগাভাগির কারণে তিনবারই জননেত্রী শেখ হাসিনার নির্দেশে দলের প্রতি আনুগত্য দেখিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান প্রবীণ এই রাজনীতিক।

অবশেষে তাঁর এই ত্যাগের প্রতিদান স্বরূপ চলতি দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসন ময়মনসিংহ থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বীরমুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তারের মেয়ে ব্যারিস্টার ফারজানা ছাত্তার।

প্রসঙ্গত, ফারজানা ছাত্তার লন্ডনে ব্যারিস্টার লেখাপড়া শেষ করে বর্তমানে বাংলাদেশ সুপ্রিম কোর্টে আইন পেশায় যুক্ত আছেন। তাঁর স্বামী ব্যারিস্টার মাহিন এম. রহমানও সুপ্রিম কোর্টের আইনজীবী।