নোবিপ্রবিতে যোগদান সংক্রান্ত আলমগীরের আবেদন নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের

নোবিপ্রবিতে যোগদান সংক্রান্ত আলমগীরের আবেদন নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) অফিস সহকারী কাম-কম্পিউটার টাইপিস্ট পদে যোগদান সংক্রান্ত মো: আলমগীর হোসেনের আবেদন নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ১৫ (পনের) দিনের মধ্যে এ আবেদন নিষ্পত্তি করতে নির্দেশনা প্রদান করেন আদালত।

এ সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি নিয়ে আজ সোমবার (৪ মার্চ) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ প্রদান করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোঃ মনিরুল ইসলাম মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

এর আগে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অফিস সহকারী কাম-কম্পিউটার টাইপিষ্ট পদে যোগদান এর নির্দেশনা চেয়ে মো: আলমগীর হোসেন রিট পিটিশন দায়ের করেন।

অ্যাডভোকেট মোঃ মনিরুল ইসলাম মিয়া বলেন, গত ১৭ ডিসেম্বর ২০২৩ তারিখে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাল অফিস সহকারী কাম-কম্পিউটার টাইপিস্ট পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। পিটিশনার লিখিত পরীক্ষায় মো: আলমগীর হোসেন উত্তীর্ণ হন।

বিগত ৭ মার্চ ২০২৩ লিখিত পরীক্ষায় ফলাফল প্রকাশ করা হয়। স্মারক নং নোবিপ্রবি/রেজি/সং-শা/বিজ্ঞপ্তি/২০২৩/৮৪২২ এ উল্লিখিত ১২ মার্চ ২০২৩ তারিখের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় চূড়ান্তভাবে সুপারিশ প্রাপ্ত হন মো: আলমগীর হোসেন।

এরপর ২০ মার্চ ২০২৩ তারিখের নোবিপ্রবি/রেজি/সং- শা/কনি/১১৩/২০২৩/৮৪৯০/০২ স্মারক নিয়োগপত্র প্রদান করা হয়। উক্ত নিয়োগ পত্র অনুসারে ২১ মার্চ ২০২৩ তারিখে যোগদান পত্র প্রদান করেন এবং একই তারিখে মেডিকেল সম্পন্ন হয়। পরবর্তীতে মো: আলমগীর হোসেনকে কাজে অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়নি।

অ্যাডভোকেট মোঃ মনিরুল ইসলাম মিয়া আরো বলেন, পরবর্তীতে রিট পিটিশনার ০৭/১১/২০২৩ খ্রি. তারিখে রেজিস্ট্রার এর নিকট যোগদান প্রার্থনা করে একটি আবেদন পত্র প্রদান করেন। উক্ত আবেদন নিষ্পত্তি না করায় ২৫/০২/২০২৪ খ্রি. তারিখে রিট পিটিশন দায়ের করেন।