হাইকোর্ট পারমিশনের লিখিত পরীক্ষা সংগ্রহ করা যাবে অনলাইনে
বার কাউন্সিল ও আইনজীবী

নতুন আইনজীবীদের তথ্যগত ভুল সংশোধনে ১০ দিন সময় দিলো বার কাউন্সিল

বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তির চূড়ান্ত ফলাফল গত ৯ মার্চ প্রকাশিত হয়েছে। চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের তথ্যগত ভুল সংশোধনে ১০ দিনের মধ্যে বার কাউন্সিল অফিসে যোগাযোগ করতে বলা হয়েছে।

আইনজীবীদের সনদ প্রদান ও নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের সচিব সিনিয়র জেলা ও দায়রা জজ আবদুর রহমান সরদার সই করা এ সংক্রান্ত বিজ্ঞপ্তি আজ বৃহস্পতিবার (১৪ মার্চ) জারি করা হয়েছে।

এতে বলা হয়, পরীক্ষার ফরম পূরণ, অ্যাডমিট কার্ড প্রাপ্তি প্রভৃতি কর্মকান্ড অনলাইনে সম্পাদিত হয়েছিল। এক্ষেত্রে কতিপয় প্রার্থীর নাম ও পিতার নামের বানানের ক্ষেত্রে কোনো কোনো পর্যায়ে ছোট-খাটো ভুল সংঘটিত হয়েছিল মর্মে কিছু সংখ্যক প্রার্থী বার কাউন্সিল অফিসে অবহিত করেছেন।

যদিও ফরম পূরণের সময় প্রার্থী নিজেদের যে সকল তথ্য অনলাইনে এন্ট্রি করেছেন, ঠিক সে তথ্যসমূহই অবিকল প্রার্থীদের অ্যাপ্লিক্যান্ট কপি, অ্যাডমিট কার্ড, ফরম ‘এ’ -সহ পরবর্তী সকল ডাটাবেইজে মুদ্রিত হয়েছে। ফলে সম্প্রতি প্রকাশিত তালিকাভুক্তির চূড়ান্তভাবে ঘোষিত ফলাফলে উত্তীর্ণ কতিপয় প্রার্থীর ডাটাবেইজে উল্লিখিত তথ্যসমূহে কিছু কিছু ত্রুটি-বিচ্যুতি থেকে যাওয়ার আশঙ্কা রয়েছে।

এমতাবস্থায় বর্ণিত ফলাফলে উত্তীর্ণ রোল নাম্বারধারী প্রার্থীদের মধ্যে যদি কারো অ্যাপ্লিক্যান্ট কপি, অ্যাডমিট কার্ড, ফরম ‘এ’ কিংবা প্রযোজ্য ক্ষেত্রে রিঅ্যাপিয়ার ফরমে প্রার্থীর নাম ও পিতার নামের বানান সংক্রান্ত ভুলভ্রান্তি থাকে তাহলে আগামী ২৪ মার্চের মধ্যে সংশোধনীর সপক্ষে কাগজপত্রসহ বার কাউন্সিল অফিসের এনরোলমেন্ট শাখায় যোগাযোগ করতে হবে। নির্ধারিত সময়ের পর আর কোন নাম সংসধনী আবেদন গ্রহণ করা হবে না।