হাইকোর্টের ভুয়া ম্যাজিস্ট্রেট গ্রেপ্তার

হাইকোর্টের ভুয়া ম্যাজিস্ট্রেট গ্রেপ্তার

হাইকোর্টের ভুয়া ম্যাজিস্ট্রেট পরিচয়ে প্রতারণার অভিযোগে মুক্তা পারভিন নামে এক নারীকে রাজবাড়ীর সদর এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১০ এর অধিনায়কের পক্ষে এ তথ্য জানান সহকারী পুলিশ সুপার (মিডিয়া) এ জে সোহেল।

তিনি জানান, বেশ কিছুদিন রাজশাহীর বোয়ালিয়াসহ বিভিন্ন এলাকায় একটি সংঘবদ্ধ প্রতারক চক্র নিজেদেরকে কখনো হাইকোর্টের ম্যাজিস্ট্রেট কখনো ডিজিএফআইর মেজর ইত্যাদি পরিচয় দিয়ে সহজ-সরল ও নিরীহ লোকজনদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা আত্মসাৎ করে আসছিল।

সোহেল বলেন, চক্রটি রাজশাহী জেলার চন্দ্রিমা থানাধীন ছোটবনগ্রাম এলাকার শেখ আব্দুল্লাহ (৩৭) কাছ থেকে বিভিন্ন সরকারি দপ্তরে চাকরি পাওয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন তারিখ ও সময়ে সর্বমোট এক কোটি বিশ লাখ টাকা হাতিয়ে নেয়। একপর্যায় ভিকটিম শেখ আব্দুল্লাহ বুঝতে পারে যে, সে প্রতারণার শিকার হয়েছে।

পরবর্তী সময়ে ভিকটিম শেখ আব্দুল্লাহ বাদী হয়ে রাজশাহীর বোয়ালিয়া মডেল থানায় ভুয়া ম্যাজিস্ট্রেট পরিচয়ে প্রতারণাকারী চক্রের অন্যতম মূল হোতা মুক্তা পারভিনসহ ৭ জনের বিরুদ্ধে একটি প্রতারণার মামলা দায়ের করেন। মামলা রুজুর বিষয়টি জানতে পেরে চক্রটির সকল আসামি আত্মগোপনে চলে যায় বলে জানান সহকারী পুলিশ সুপার।

ঘটনার বিষয়টি জানতে পেরে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল উক্ত প্রতারক চক্রটিকে আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি ও ছায়া তদন্ত শুরু করে।

এরই অংশ হিসেবে গত সোমবার (১ এপ্রিল) দুপুরে তথ্যপ্রযুক্তির সহায়তায় রাজবাড়ীর সদর এলাকায় একটি অভিযান পরিচালনা করে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল। এসময় হাইকোর্টের ভুয়া ম্যাজিস্ট্রেট পরিচয়ে প্রতারণাকারী চক্রের অন্যতম মূল হোতা মুক্তা পারভিনকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামি হাইকোর্টের ভুয়া ম্যাজিস্ট্রেট পরিচয়ে প্রতারণাকারী চক্রের অন্যতম মূল হোতা বলে স্বীকার করেছে। গ্রেপ্তারকৃত আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।