বার কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট জয়নুল আবেদীন করোনা আক্রান্ত
অ্যাডভোকেট জয়নুল আবেদীন

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতির দায়িত্বে অ্যাডভোকেট জয়নুল আবেদীন

বিএনপি সমর্থিত আইনজীবীদের সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সভাপতির দায়িত্ব পেয়েছেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

আজ রোববার (৯ জুন) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, ‘সম্প্রতি বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নির্বাচিত কেন্দ্রীয় সভাপতি অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী মৃত্যুবরণ করেছেন। তার মৃত্যুতে সভাপতির শূন্য পদে সিনিয়র আইনজীবী ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীনকে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সভাপতি হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে।’

এর আগে ২০২২ সালের ৮ অক্টোবর জ্যেষ্ঠ আইনজীবী সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলীকে সভাপতি ও কায়সার কামালকে মহাসচিব করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নতুন কমিটি ঘোষণা করা হয়। এরপর গত বছরের ২১ সেপ্টেম্বর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

সাবেক অ্যাটর্নি জেনারেল ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এ জে মোহাম্মদ আলী (৭৩) সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২ মে মারা যান। তার মৃত্যুর পর থেকে আলোচনা চলছিল কে হচ্ছেন ফোরামের নতুন সভাপতি।