কক্সবাজারে যাঁরা জেলা জজের দায়িত্ব পালন করেছেন
বিচারক (ছবি - প্রতীকী)

সাতক্ষীরার বিচারাঙ্গনে দুর্নীতি সহ্য করা হবে না: জেলা ও দায়রা জজ

নবাগত জেলা ও দায়রা জজ মুক্তিযোদ্ধা মো. সাদিকুল ইসলাম তালুকদার বলেছেন, আমার আমলে সাতক্ষীরার বিচারাঙ্গনে কোন প্রকার দুর্নীতি সহ্য করা হবে না। ম্যাজিস্ট্রেসী ও জজশীপের কোন কর্মকর্তা ও কর্মচারীর বিরুদ্ধে প্রমানসহ দুর্নীতির অভিযোগ পেলে তাকে ওই চেয়ারে আমি বসতে দেব না। আমি এমন কাজ করতে চাই যাতে অন্যান্য জেলা তা অনুসরণ করে। আমি মডেল হতে চাই, কাউকে অনুসরণ করতে চাই না।

সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির হলরুমে আইনজীবীদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি বক্তব্যে গতকাল মঙ্গলবার তিনি এসব কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি এড. এম শাহ আলম।

জেলা ও দায়রা জজ আইনজীবীদের উদ্দেশ্যে আরও বলেন, আমি আপনাদের ভালো সাথী, আমি হারতে চাই, তবুও আপনাদের ভালবাসা চাই।

তিনি সাতক্ষীরার বিভিন্ন আদালতে ৫০ হাজারের বেশী মামলা বিচারাধীন উল্লেখ করে বলেন, আপনারা আইনজীবীগণ সহযোগিতা করলে জেলার বিচারপ্রার্থী মানুষের ন্যায় বিচার দেয়া কঠিন কিছু নয়।

তিনি আরও বলেন, আমি নিজেকে বড় কিছু মনে করি না, বিচারক এবং আইনজীবীদের মধ্যে যে খুববেশী ব্যবধান তাও মনে করিনা, সকলে সম্মিলিতভাবে কাজ করলে অনেক ভালকাজ করা সম্ভব।

জেলা ও দায়রা জজ সাদিকুল ইসলাম তালুকদার উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, আপনারা মনে রাখবেন, ক্ষমতা খুবই ক্ষণস্থায়ী, মরে গেলে ক্ষমতা শেষ, শুধু মরার চিন্তা একটু করবেন, দেখবেন অনেক ভাল কাজ করা সম্ভব।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. ওসমান গনির সঞ্চালনায় মতবিনিময় সভায় আন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, এড. আব্দুর রউফ, এড. আলাউদ্দীন আহমেদ ও এড. এস এম হায়দার।

এ সময় বিশেষ আতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইবুনালের বিচারক হোসনে আরা আক্তার, অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক মো. আশরাফুল ইসলাম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক অরুনাভ চক্রবর্তী ও অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিট্রেট জাহিদ হাসান।

এছাড়া মতবিনিময় সভায় অন্যান্য আদালতের বিচারকবৃন্দ এবং আইনজীবীগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম