খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাফটকে আইনজীবী প্যানেল

নাজিমুদ্দিন রোডের পুরান কারাগারে বন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গেছেন তার আইনজীবী প্যানেলের সদস্যরা।

আজ শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুর ২টা ৪০ মিনিটে অ্যাডভোকেট প্রধান আব্দুর রেজ্জাক খান ও ব্যারিস্টার মওদুদ আহমেদ পুরান কারাগারের ফটকে এসেছেন। তাদের সঙ্গে রয়েছেন আরও কয়েকজন আইনজীবী।

পৃথক গাড়িতে করে কারাগারের সামনে পৌঁছান তারা। সাংবাদিকদের আইনজীবীরা জানান, খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে এসেছেন।

এ সময় ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আইন অনুসারে ১৮ ক্যাটাগরির কারাবন্দি অটোম্যাটিক্যালি ডিভিশন পান। এর জন্য আলাদা করে আবেদনের প্রয়োজন হয়না। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় খালেদা জিয়াকে কারাগারে আনার পর এখনও ডিভিশন দেওয়া হয়নি।

‘যেখানে তাকে রাখা হয়েছে এটি একটি নির্জন ও পরিত্যক্ত কারাগার। এখানে ফাঁসির আসামিদের যেভাবে রাখা হয় তাকেও সেভাবেই রাখা হয়েছে। এটা অত্যন্ত দুঃখজনক।’

তিনি বলেন, রায়ের নথিপত্র পেলে আমরা দ্রুত আদালতে আপিল করবো।

মওদুদ বলেন, এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার জমির উদ্দীন সরকারসহ পাঁচজন নেত্রীর (খালেদার জিয়া) সঙ্গে দেখা করতে এসেছি। আমরা জানি না এখনও অনুমতি দেওয়া হয়েছে কিনা। তার সঙ্গে দেখা করে শলা- পরামর্শ করবো। তার কোনো নির্দেশনা আছে কিনা তা শুনবো।

এর আগে খালেদা জিয়ার ডিভিশন চেয়ে আরও একটি আইনজীবী দল কারা ফটকে যান।

বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়। এরপরই তাকে রাখা হয়েছে পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারে।