ঢাকা আইনজীবী সমিতি নির্বাচন: ফের ভোট গণনা শুরু

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ৩ মার্চ, ২০১৮ ১২:২১ অপরাহ্ণ

বহিরাগতদের হামলায় স্থগিত হওয়া ঢাকা আইনজীবী সমিতির ২০১৮-১৯ কার্যবর্ষ নির্বাচনের ভোট গণনা ফের শুরু হয়েছে।

আজ শনিবার (২ মার্চ) সকাল ১১টার দিকে ভোট গণনা শুরু হয়।

এর আগে বৃহস্পতিবার বিকাল পাঁচটায় ঢাকা বারের নিজস্ব ভবনের তৃতীয় তলায় ভোট গণনা শুরু হয়। কিন্তু রাত সাড়ে ১০টার দিকে হামলার ঘটনা ঘটে। এতে প্রধান নির্বাচন কমিশনার খোন্দকার আবদুল মান্নান আহত হন। পরে ভোট গণনা স্থগিত রাখা হয়।

গত মঙ্গল ও বুধবার মোট ৯ হাজার ১১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বৃহস্পতিবার ভোট গণনা শেষে শুক্রবার আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণার কথা ছিল প্রধান নির্বাচন কমিশনারের। কিন্তু বহিরাগতদের প্রবেশ নিয়ে সেদিন আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবী ও তাদের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হলে ভোট গণনা স্থগিত করা হয়।

এবারের নির্বাচনে মোট ২৭টি পদের মধ্যে ৫৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের ২৭ জন এবং বিএনপি ও জামায়াত সমর্থিত নীল প্যানেলের ২৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী রয়েছেন একজন।

নির্বাচনে সাদা প্যানেলে সভাপতি পদে আব্দুর রহমান হাওলাদার ও সাধারণ সম্পাদক পদে মো. মিজানুর রহমান মামুন প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে নীল প্যানেলে সভাপতি পদে গোলাম মোস্তফা খান ও সাধারণ সম্পাদক পদে মো. হোসেন আলী খান হাসান প্রতিদ্বন্দ্বিতা করছেন।