ভ্রাম্যমাণ আদালত পরিচালনার ক্ষমতা পেলেন র‍্যাবের আইন কর্মকর্তা
ভ্রাম্যমাণ আদালত

ডিএসসিসির ভেজালবিরোধী অভিযানে ৯ জনের কারাদণ্ড

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) চলমান ভেজালবিরোধী অভিযানে ২৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। অভিযানে দুটি প্রতিষ্ঠানকে সতর্ক করার পাশাপাশি বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে দুই লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানের চতুর্থ দিন এ কারাদণ্ড ও জরিমানা আদায় করা হয়।

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জানান, সংস্থার অঞ্চল-১ এর আওতাধীন গুলিস্তানের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৭ জনকে কারাদণ্ড ও ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এর মধ্যে ফাতেমা বাগদাদ হোটেলের ম্যানেজার শাহজাহানকে ৩ দিন, রহিম হোটেলের ম্যানেজার রুস্তমকে ৩ দিন, বিসমিল্লাহ হোটেলের মো. শাহজানকে ১ দিন, সরকারি পরিবহণ পুল কেন্টিনের আব্দুস সাত্তারকে ১ দিন এবং ফুটপাতের শরবৎ বিক্রেতা ফয়সাল, ছমির ও রাজুকে ১ দিন করে কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া দরবার এ মোগল রেস্টুরেন্টকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-৩ এর আওতাধীন পোস্তা ও ইসলামবাগ এলাকায় পরিচালিত অভিযানে হোটেল ইসলামিয়াকে দশ হাজার শরীফ হোটেলকে দশ হাজার ও ঢাকেশ্বরী রেস্তোরাকে দশ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মদিনা সুইটস, হক কনফেকশনারি ও বিসমিল্লাহ বিরিয়ানিকে সতর্ক করা হয়েছে।

অঞ্চল-৪ এর আওতাধীন কাজী আলাউদ্দিন রোড এলাকায় তায়েভাত হোটেলের ম্যানেজার মো. সুজন এবং মো. সানাউল্লাকে ১৫ দিন করে কারাদণ্ড দেয়া হয়। এছাড়া গাউসিয়া হোটেল এবং হাজী বিরিয়ানিকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। পাশাপাশি হোটেল আল নাসির এবং হানিফ বিরিয়ানিকে সতর্ক করে দেওয়া হয়।

অঞ্চল-৫ এর আওতাধীন ধোলাইপাড় এলাকায় পরিচালিত অভিযানে সাহাই চায়নিজ রেস্টুরেন্টকে ত্রিশ হাজার টাকা, আদি বনফুল মিষ্টান্ন ভান্ডারকে ত্রিশ হাজার এবং নিউ শর্মা হাউজকে দশ হাজার টাকা জরিমানা করা হয়।