পূবালী ব্যাংকের অর্থ আত্মসাতের মামলায় ৩ ব্যবসায়ীকে আত্মসমর্পণের নির্দেশ

পূবালী ব্যাংকের অর্থ আত্মসাতের মামলায় তিন ব্যবসায়ীর আগাম জামিন আবেদন না মঞ্জুর করে তাদেরকে দুই সপ্তাহের মধ্যে চট্টগ্রামের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ বুধবার (১৬ জুলাই) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আসামিরা হলেন, মেসার্স এস এম ট্রেডার্সের মালিক মো. ইলিয়াস, সাজেদা এন্ট্রারপ্রাইজের মালিক আবু ছৈয়দ ও মেসার্স মীম ট্রেড ইন্টারন্যাশনালের মালিক শেখ মোহাম্মদ ওবায়েদ উল্লাহ।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন আইনজীবী মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী। এ সময় দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

ঘটনার বিবরণী থেকে জানা গেছে, আসামিরা তাদের প্রতিষ্ঠানের নামে পূবালী ব্যাংকের একটি শাখা থেকে তিনটি চেকের মাধ্যমে ১২ কোটি ৮৫ লাখ ৫০ হাজার টাকা লেনদেন দেখিয়ে উত্তোলন করে আত্মসাত করেন। পরে বিষয়টি তদন্ত করে পূবালী ব্যাংকের উপ- মহাব্যবস্থাপক এবং চট্টগ্রামের আঞ্চলিক ব্যবস্থাপক মোহাম্মদ মনজুরুল ইসলাম মজুমদার বাদী হয়ে গত ১৩ জানুয়ারি তিন ব্যাংক কর্মকর্তা ও ওই চার ব্যবসায়ীকে আসামি করে মামলা দায়ের করেন। এরপর এ মামলায় তিন ব্যবসায়ী আগাম জামিনের আবেদন করলে তা নামঞ্জুর করেন হাইকোর্ট।