সুপ্রিম কোর্ট বার নির্বাচন
সুপ্রিম কোর্ট বার নির্বাচন

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে আইনজীবী ঐক্য প্যানেলের নেতৃত্বে জয়নুল-কাজল

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির আসন্ন নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য সভাপতি পদে সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন ও সম্পাদক পদে ব্যারিস্টার মো: রুহুল কুদ্দুস কাজলের নাম ঘোষণা করা হয়েছে।

আজ বুধবার (৫ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি অডিটোরিয়ামে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক খন্দকার মাহবুব হোসেন তাদের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে বলে ফোরামের যুগ্ম আহ্বায়ক নিতাই রায় চৌধুরী নিশ্চিত করেছেন।

নিতাই রায় চৌধুরী বলেন, সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন ও সম্পাদক পদে ব্যারিস্টার মো: রুহুল কুদ্দুস কাজলের নেতৃত্বাধীন প্যানেলে এবার সুপ্রিম কোর্ট বার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তাদের নাম ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, এবারের নির্বাচনে আইনজীবী ফোরামের প্রার্থীরা ঐক্যবদ্ধভাবে প্রতিদ্বন্দ্বিতা করবেন। নির্বাচনে আমরা জয়লাভ করব।

সম্প্রতি বিএনপি সমর্থক আইনজীবীদের প্যানেল জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার অভিপ্রায়ে মনোনয়ন পাওয়ার জন্য ৬১ জন আইনজীবী সম্প্রতি মনোনয়ন ফরম জমা দেন।

এর মধ্যে সভাপতি পদে সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন, তৈমূর আলম খন্দকার এবং এ এম শওকতুল হক ফরম সংগ্রহ করেছেন। আর সম্পাদক পদে সাতজন আইনজীবী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তারা হলেন- বর্তমান সম্পাদক এ এম মাহবুব উদ্দিন খোকন, মো: রুহুল কুদ্দুস কাজল, মনির হোসেন, মোহাম্মদ আলী, মো: নাজমুল হক, এ বি এম রফিকুল হক তালুকদার রাজা ও মো: মনিরুজ্জামান আসাদ।

উল্লেখ্য, আগামী মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহে সুপ্রিম কোর্ট বারের দুই দিনব্যাপী এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের আইনজীবী সনদ বাতিল ও প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ বার কাউন্সিলে আবেদন করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম জুলফিকার আলী। পেশাগত অসদাচরণ ও বাংলাদেশ বার কাউন্সিলের সুনির্দিষ্ট অর্ডার অ্যান্ড রুলস লঙ্ঘন করে আইনজীবী সনদ বহাল রেখে সরকারি চাকরির অভিযোগে এ আবেদন করা হয়।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল সাংবাদিকদের বলেন, যারা এটা করেছেন তারা ইতোপূর্বেও বিভিন্ন জায়গায় এই অভিযোগ করেছেন। এটা এমন কিছু নয়। এটা করে তারা আমার কোনো ক্ষতি করতে পারবে না।