সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল

অ্যাডভোকেটশিপ পরীক্ষায় নজিরবিহীন নৈরাজ্য, সুপ্রিম কোর্ট বার সম্পাদকের প্রতিবাদ

বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষায় নজিরবিহীন নৈরাজ্যের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। এ সময় ওই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন সুপ্রিম কোর্ট বারের সম্পাদক।

গনমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, আজ শনিবার (১৯ ডিসেম্বর) অনুষ্ঠিত বার কাউন্সিল পরীক্ষায় মোহাম্মদপুর ও সায়েন্স ল্যাবরেটরি কেন্দ্রের পরিক্ষার্থীদের মধ্যে অনিশ্চয়তা বিরাজ করছে।

এ প্রেক্ষিতে ইতোমধ্যে তিনি বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান এ এম আমিন উদ্দিন, বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মো: নুরুজ্জামান, ভাইস-চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুন, বার কাউন্সিল সদস্য এ জে মোহাম্মদ আলীর সঙ্গে কথা বলেছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

কোন প্রকৃত পরীক্ষার্থী যেন কোনভাবেই ক্ষতিগ্রস্থ না হয় সে বিষয়ে বার কাউন্সিল ইতিবাচক সিদ্ধান্ত নিবেন সেই অনুরোধ রেখেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক। শিক্ষার্থীদের হতাশ হতে বারণ করেন ব্যারিস্টার কাজল। তিনি বিশ্বাস করেন বার কাউন্সিল কর্তৃপক্ষ শিক্ষার্থীদের পাশেই থাকবেন।