অ্যাডভোকেট আব্দুল মান্নানের জানাজা

অ্যাড. আব্দুল মান্নানের সম্মানে ঢাকার নিম্ন আদালতের কার্যক্রম মুলতবি

ঢাকা জেলার পাবলিক প্রসিকিউটর ও ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি খন্দকার আব্দুল মান্নানের মৃত্যুতে ঢাকার নিম্ন আদালতের কার্যক্রম আজ বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সারাদিনের জন্য মুলতবি করা হয়েছে।

ঢাকা মহানগর দায়রা আদালত, ঢাকার জেলা ও দায়রা জজ আদালত এবং ঢাকার চিফ মেট্রোপলিটন (সিএমএম) ও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালতের বিচার কার্যক্রম এ বন্ধের আওতায় থাকছে।

ঢাকা আইনজীবী সমিতির দপ্তর সম্পাদক অ্যাডভোকেট এইচ এম মাসুম ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সকাল ১১টার পর পাবলিক প্রসিকিউটর খন্দকার আব্দুল মান্নানের জানাজা মহানগর দায়রা জজ আদালত প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। তাঁর সম্মানে প্রথমে আদালতের কার্যক্রম দুপুর ১২টা পর্যন্ত স্থগিত রেখেছেন মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ এবং জেলা ও দায়রা জজ মোহাম্মদ শওকত আলী চৌধুরী।

তবে পরবর্তীতে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হোসেন আলী খান হাসানের অনুরোধে ঢাকার জেলা জজ, মহানগর দায়রা জজ, সিএমএম, সিজেএমসহ সকল আদালতের আজকের কার্যক্রম মুলতবি করা হয়। তবে সাংবিধানিক বাধ্যবাধকতা থাকায় প্রডাকশন কোর্টের কার্যক্রম চলমান থাকবে বলেও জানান আইনজীবী এইচ এম মাসুম।

উল্লেখ্য, গতকাল বুধবার (১৩ জানুয়ারি) সন্ধ্যা ৭টা ১০ মিনিটে স্কয়ার হাসপাতালে মারা যান খন্দকার আব্দুল মান্নান। তিনি করোনায় আক্রান্ত ছিলেন। পরে করোনার রিপোর্ট নেগেটিভ এলেও করোনা পরবর্তী জটিলতার কারণে তার মৃত্যু হয়।

সমিতির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা আইনজীবী সমিতির বর্তমান সভাপতি ইকবাল হোসেন ও সাধারণ সম্পাদক হোসেন আলী খান হাসান।