ভাত রান্নায় দেরি হওয়ায় গৃহকর্মীর গায়ে ঢেলে দিলেন মাড়; কারাগারে শিক্ষানবিশ আইনজীবী

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ১৩ জুন, ২০২১ ১২:০১ অপরাহ্ণ
ফাইল ছবি

রাজধানীর উত্তরা এলাকায় নিয়াসা আক্তার (১৮) নামের এক গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার তানজিলা রহমান (২৪) নামের শিক্ষানবিশ আইনজীবীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম শনিবার এই আদেশ দেন।

এর আগে উত্তরা পশ্চিম থানা–পুলিশ আসামি তানজিলাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। শুনানি নিয়ে আদালত আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পুলিশ এবং মামলার কাগজপত্রের তথ্য বলছে, জাতীয় জরুরি সেবার ৯৯৯ নম্বরে ফোন পেয়ে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে গতকাল শুক্রবার নিয়াসাকে উদ্ধার করে পুলিশ। তাঁর শরীরের ঘাড় ও পিঠ ঝলসে দেওয়া হয়েছে বলে অভিযোগ করা হয়েছে মামলায়। পুলিশ বলছে, ফুটন্ত ভাতের মাড় ঢেলে তাঁর শরীর ঝলসে দেওয়া হয়েছে। নিয়াসা এক বছর ধরে উত্তরা ৯ সেক্টরের ওই বাসায় কাজ করছেন। গত বুধবার দুপুরে ভাত রান্না করতে দেরি হওয়ায় গৃহকর্তার মেয়ে শিক্ষানবিশ আইনজীবী তানজিলা তাঁর ওপর খেপে যান। একপর্যায়ে তানজিলা চুলায় বসানো পাতিল থেকে ভাতের মাড় নিয়াসার পিঠে ঢেলে দেন।

এতে নিয়াসার ঘাড় ও পিঠ ঝলসে যায়। কিন্তু তাঁকে কোনো চিকিৎসা করানো হয়নি। শুক্রবার বিকেলে নিয়াসা জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন দিয়ে তাঁকে উদ্ধারের আকুতি জানান। এ খবর পেয়ে উত্তরা পশ্চিম থানার পুলিশ তানজিলাকে আটক করে থানায় নিয়ে যায়। একই সঙ্গে নিয়াসাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।