সুপ্রিম কোর্টের আইনজীবী তৈমুর আলম খন্দকার
সুপ্রিম কোর্টের আইনজীবী তৈমুর আলম খন্দকার

মেয়র পদে মনোনয়নপত্র নিলেন অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র নিলেন জেলা বিএনপির আহ্বায়ক সুপ্রিম কোর্টের আইনজীবী তৈমুর আলম খন্দকার। স্বতন্ত্র থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন এই বিএনপি নেতা।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে সোমবার (১৩ ডিসেম্বর) মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি। এ নিয়ে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থীসহ ১১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

তৈমুর আলম খন্দকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা। তিনি ২০১১ সালের সিটি নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী হলেও ভোট গ্রহণের আট ঘণ্টা আগে দলীয় সিদ্ধান্তে নির্বাচন থেকে সরে দাঁড়ান।

মনোনয়নপত্র সংগ্রহ করে তৈমুর আলম খন্দকার বলেন, সিটি করপোরেশন জনগণের ওপর করের বোঝা বহুগুণ বাড়িয়েছে। কিন্তু নাগরিক সুযোগ–সুবিধা বাড়েনি। সিটি করপোরেশনের কাজ নাগরিক সুবিধা দেওয়া, অ্যাপার্টমেন্ট তৈরি করে ভাড়া দেওয়া নয়। সিটি করপোরেশন ১৮ বছর ধরে কাজ করলেও সেগুলো শেষ করতে পারেনি। জনগণের টাকায় প্রতিবছর বাজেট বৃদ্ধি করতে হচ্ছে।

নারায়ণগঞ্জবাসীর উন্নয়নে প্রার্থী হয়েছেন উল্লেখ করে এই আইনজীবী বলেন, জনগণই তাঁর মার্কা, জনগণই তাঁকে মনোনয়ন দিয়েছেন। শহরে হকাররা উপেক্ষিত। পুলিশকে চাঁদা দিয়ে তাঁদের বসতে হয়। কেন হকারদের পুনর্বাসন করা হবে না? নারায়ণগঞ্জবাসী পরিষ্কার রাস্তা দিয়ে হাঁটবেন।

অ্যাডভোকেট তৈমুর দাবি করেন, ইভিএম হলো একটা চুরির বাক্স। এই ইভিএমের মাধ্যমে ভোট চুরি করবেন না। সঠিকভাবে জনগণের রায় দেওয়ার সুযোগ করে দিলে জনগণ সেই রায় মেনে নেবেন।

এর আগে মেয়র পদে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি বর্তমান মেয়র আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী মনোনয়নপত্র সংগ্রহ করেন।

উল্লেখ্য, গত ৩০ নভেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৫ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই ২০ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৭ ডিসেম্বর এবং ভোট গ্রহণ আগামী ১৬ জানুয়ারি।