আদালতে সাক্ষীকে জেরার সময় মারা গেলেন আইনজীবী
শোক

রাজশাহী আদালতের বিচারকের মৃত্যু, প্রধান বিচারপতির শোক

ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেলেন রাজশাহীর যুগ্ম মহানগর দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোছাঃ মোত্তাহিদা হোসেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রাজশাহীর খ্রিষ্টিয়ান মিশন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (৩১ ডিসেম্বর) বেলা সোয়া ১১টার দিকে তিনি ইন্তেকাল করেন। তিনি বেশ কয়েক বছর ধরে ক্যান্সারের সঙ্গে জীবনযুদ্ধ করছিলেন।

তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের ১৯৯৯-২০০০ সেশনের ছাত্রী ছিলেন। ২০০৮ সালে তিনি জুডিশিয়ারিতে যোগদান করেন। এরপর থেকে দক্ষতা এবং সততার সঙ্গে বিচারিক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছিলেন তিনি।

বিচারক মোত্তাহিদা হোসেনের গ্রামের বাড়ি বগুড়ায়। তিনি দুই ছেলে সন্তানের মা ছিলেন। তার স্বামী একজন প্রকৌশলী। দীর্ঘদিন ধরেই তিনি ক্যানসারের সঙ্গে লড়েছিলেন। রাজশাহীর চিড়িয়াখানা সংলগ্ন এলাকায় তিনি একটি বাসায় ভাড়া থাকতেন। শুক্রবার সকালে বাসায় তার শারীরীক অবস্থার অবনতি হলে খিষ্ট্রিয়ান মিশন হাসপাতালে নেওয়া হয়। কিছুক্ষণ পর তিনি মারা যান।

আদালত সূত্রে জানা গেছে, শুক্রবার বাদ জুমা রাজশাহীর আদালত প্রাঙ্গনে বিচারক মোত্তাহিদা হোসেনের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজায় রাজশাহীর সব আদালতের বিচারক, কর্মকর্তা-কর্মচারী এবং আইনজীবীরা অংশ নেন। পরে দাফনের জন্য মোত্তাহিদা হোসেনের মরদেহ বগুড়ায় নিয়ে যাওয়া হয়েছে।

প্রধান বিচারপতির শোক

রাজশাহীর যুগ্ম মহানগর দায়রা জজ বেগম মোত্তাহিদা হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন দেশের নবনিযুক্ত প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

এক শোক বার্তায় প্রধান বিচারপতি মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। সেই সাথে তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

সুপ্রিম কোর্টের মুখপাত্র ও স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।