দুই আইনজীবীর রিমান্ড: অধস্তন আদালতের নথি তলব করলেন হাইকোর্ট
বাংলাদেশের উচ্চ আদালত

আবু মহসিনের আত্মহত্যার ভিডিও ইন্টারনেট থেকে সরানোর নির্দেশ

মডেল মুশফিকা তিনার বাবা ও চিত্রনায়ক রিয়াজের শ্বশুর আবু মহসিন (৫৮) ফেসবুক লাইভে এসে মাথায় গুলি চালিয়ে আত্মহত্যার ঘটনার ভিডিও অপসারণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ছয় ঘণ্টার মধ্যে সব সামাজিক যোগাযোগের মাধ্যম থেকে এ ভিডিও অপসারণ করতে বলেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) এই নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে। একইসঙ্গে এই ভিডিও যে কোনো ধরনের ইলেকট্রনিক মাধ্যমে প্রচারের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। বিটিআরসিরকে এ বিষয়ে আগামী বুধবারের (৯ ফেব্রুয়ারি) মধ্যে প্রতিবেদন দিতে বলেছেন হাইকোর্ট।

উল্লেখ্য, বুধবার (২ ফেব্রুয়ারি) রাত পৌনে ৯টার দিকে রাজধানীর ধানমন্ডি ৭ নম্বর রোডের ২৫ নম্বর বাড়ির একটি ফ্ল্যাটে এ ঘটনা ঘটে। পরে তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একরাম আলী মিয়া বলেন, আবু মহসিন নিজের লাইসেন্স করা পিস্তল দিয়ে আত্মহত্যা করেছেন। আত্মহত্যার ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। তিনি ক্যানসারে আক্রান্ত ছিলেন বলে জানা গেছে।