সুপ্রিম কোর্ট বার নির্বাচনে সাদা প্যানেলের প্রার্থী ঘোষণা
অ্যাডভোকেট মো. মমতাজ উদ্দিন ফকির ও আব্দুন নূর দুলাল

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিতদের প্যানেল ঘোষণা

আসন্ন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২০২৩ বর্ষের কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকের বাসভবনে বৈঠক শেষে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ব্যারিস্টার ফজলে নূর তাপস মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন।

এসময় রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন এবং সংগঠনের আহবায়ক ও বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ূনসহ শত শত আইনজীবীর উপস্থিত ছিলেন।

নির্বাচনে সভাপতি পদে অ্যাডভোকেট মো. মমতাজ উদ্দিন ফকির ও সম্পাদক পদে আব্দুন নূর দুলাল -এর নেতৃত্বে লড়বে সরকার সমর্থিতরা।

সম্পাদকীয় অন্যান্য পদে মনোনীত প্রার্থীরা হলেন- সহসভাপতি মোহাম্মদ হোসেন ও শহীদুল ইসলাম, কোষাধ্যক্ষ ড. ইকবাল করিম এবং সহসম্পাদক হারুনুর রশিদ ও ব্যরিস্টার হামিদুর মিজবাহ।

এছাড়া সদস্য অ্যাডভোকেট হাসান তারিক পলাশ, মো মনিরুজ্জামান রানা, মুনমুন নাহার , সুব্রত কুমার কুন্ড, শফিক রায়হান শাওন, শাহাদাত হোসেন রাজিব ও ফাতেমা বেগম রীনা মনোনয়ন পেয়েছেন।

উল্লেখ্য, দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবীদের সংগঠন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২০২৩ বর্ষের কার্যনির্বাহী পরিষদের দুইদিন ব্যাপী নির্বাচন আগামী ১৫ ও ১৬ মার্চ অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যে নির্বাচন পরিচালনায় সমিতির সাবেক সম্পাদক ও সিনিয়র অ্যাডভোকেট এ.ওয়াই. মসিউজ্জামানকে প্রধান করে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

প্রতিবছরের মতো এবারও সমিতির কার্যনির্বাহী কমিটির মোট ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এরমধ্যে সম্পাদকীয় ৭টি ও সদস্য পদ রয়েছে ৭টি।