মুফতি মোহাম্মদ গিয়াস উদ্দিন আত-তাহেরী
মুফতি মোহাম্মদ গিয়াস উদ্দিন আত-তাহেরী

সাইবার ট্রাইব্যুনালে ইসলামি বক্তা তাহেরির মামলা

সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার করে মানহানির অভিযোগে ১৫ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন ইসলামি বক্তা মুফতি মোহাম্মদ গিয়াস উদ্দিন আত-তাহেরী

আজ বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুর ১২টার দিকে সিলেটের সাইবার ট্রাইব্যুনালে আদালতে এ মামলা দায়ের করেন তিনি। ট্রাইব্যুনালের বিচারক মো. আবুল কাশেম মামলাটি গ্রহণ করে ৩১ মার্চ আদেশ প্রদানের দিন ধার্য করেন।

তাহেরীর পক্ষের আইনজীবী সাইফুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

মামলায় অভিযোগে জানা গেছে, সিলেটের বালাগঞ্জে একটি মাহফিলে আমন্ত্রণ না জানিয়ে তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ তোলা হয়। এ নিয়ে মাহফিল কর্তৃপক্ষ মাইকে অসত্য বক্তব্য দেয়, যা মানহানিকর। এ কারণে তাহেরী আদালতে হাজির হয়ে প্রতিকার চেয়ে মামলা দায়ের করেছেন।

এর আগে অগ্রিম টাকা নিয়ে গত মঙ্গলবার (২২ মার্চ) তাহেরী ওয়াজ মাহফিলে আসেননি বলে অভিযোগ ওঠে। এদিন বালাগঞ্জের পূর্ব পৈলনপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন মাঠে এ মাহফিলের আয়োজন করেন স্থানীয়রা।

একপর্যায়ে টাকা নিয়ে তাহেরীর না আসার অভিযোগটি আয়োজক কমিটির পক্ষ থেকে মাহফিলের মাইকে জানিয়ে ওয়াজ শুনতে আসা মুসল্লিদের কাছে ক্ষমা চাওয়া হয়। এ সময় এলাকার লোকজন ক্ষুব্ধ হয়ে ওঠেন। তারা তাহেরীর বিরুদ্ধে স্লোগান দেন। এরপর আয়োজক কমিটি তাহেরীকে পুরো সিলেটে অবাঞ্ছিত ঘোষণা করে।

এ বিষয়ে ধারণকৃত এমন কয়েকটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়ে। পরে বিষয়টি তাহেরীর নজরে এলে তিনি অভিযোগ অস্বীকার করেন। আজ এ ঘটনায় আদালতে প্রতিকার চেয়ে মামলা দায়ের করেন।