সুপ্রিম কোর্ট বার নির্বাচন ইস্যুতে আইনজীবী ফোরামের কর্মসূচি ঘোষণা
জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম

বার কাউন্সিল নির্বাচন: বিএনপি সমর্থিত আইনজীবীদের প্যানেল ঘোষণা

সারা দেশে আইনজীবীদের সনদ প্রদান ও নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে প্যানেল ঘোষণা করেছে বিএনপি সমর্থিত আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

আজ রোববার (৩ এপ্রি) সংগঠনের সদস্য সচিব অ্যাডভোকেট ফজলুর রহমান স্বাক্ষরিত প্যাডে প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।

বার কাউন্সিল নির্বাচনে সাধারণ আসনে বাংলাদেশের সাবেক অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন, অ্যাডভোকেট জসিম উদ্দিন সরকার, ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল ও অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল মতিন।

অন্যদিকে অঞ্চল ভিত্তিক গ্রুপ (এ) ঢাকা অঞ্চলের জন্য অ্যাডভোকেট মোহাম্মদ মহসিন মিয়া, ময়মনসিংহ টাঙ্গাইল ও ফরিদপুর অঞ্চলের জন্য অ্যাডভোকেট আব্দুল বাকী মিয়া। চট্টগ্রাম নোয়াখালীর জন্য অ্যাডভোকেট এএসএন বদরুল আনোয়ার, কুমিল্লা ও সিলেট অঞ্চলের জন্য অ্যাডভোকেট এটিএম ফয়েজ উদ্দিন। খুলনা বরিশাল ও পটুয়াখালীর জন্য অ্যাডভোকেট মোহাম্মদ এনায়েত হোসেন বাচ্চু, রাজশাহী যশোর কুষ্টিয়ার জন্য অ্যাডভোকেট মোহাম্মদ মাইনুল আহসান। দিনাজপুর বগুড়া রংপুর পাবনা শফিকুল ইসলাম টুকু।

এসব প্রার্থীরা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পক্ষে নির্বাচনে লড়বেন।

প্রসঙ্গত, তফসিল অনুযায়ী চলতি বছরের ২৫ মে বার কাউন্সিলের নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবন, দেশের সকল দেওয়ানি আদালত প্রাঙ্গণসহ বাজিতপুর, ইশ্বরগঞ্জ, দুর্গাপুর, ভাংগা, চিকন্দি, পটিয়া, সাতকানিয়া, বাঁশখালী, ফটিকছড়ি, সন্দ্বীপ, হাতিয়া, নবীনগর ও পাইকগাছা দেওয়ানি আদালতসমূহে স্থাপিত ভোটকেন্দ্রে একযোগে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।