বিচারকদের আরও সততার সঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির

বিচারকদের আরও সততার সঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির

জনগণ যাতে দ্রুত সময়ে ন্যয় বিচার পায় সে ব্যাপারে বিচারকদের আরও সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ সময় রাষ্ট্রপতি বিচারকদের পেশাগত দক্ষতা বাড়াতে তথ্য প্রযুক্তিসহ বিভিন্ন বিষয়ে সময়োপযোগী প্রশিক্ষণের ওপরও গুরুত্বারোপ করেন।

বঙ্গভবনে মঙ্গলবার (২ আগস্ট) সন্ধ্যায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে জুডিসিয়াল সার্ভিস কমিশনের বার্ষিক প্রতিবেদন- ২০২১ পেশ করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

বার্ষিক প্রতিবেদন পেশকালে প্রধান বিচারপতি ও জুডিসিয়াল সার্ভিস কমিশনের চেয়ারম্যান কমিশনের সার্বিক কার্যক্রম এবং বার্ষিক প্রতিবেদনের বিভিন্ন দিক সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

এ সময় কমিশনের সদস্য বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার, অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এ এম) আমিন উদ্দিন, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার এবং জেলা ও দায়রা জজ এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়া উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব সংযুক্ত মো. ওয়াহিদুল ইসলাম খান উপস্থিত ছিলেন।