প্রধান বিচারপতির সঙ্গে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ

প্রধান বিচারপতির সঙ্গে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ। চট্টগ্রাম সার্কিট হাউজে গত ২০ আগস্ট প্রধান বিচারপতির সাথে এ সৌজন্য সাক্ষাৎ করেন তারা।

এসময় আইনজীবী সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ হাশেম ও সাধারণ সম্পাদক এ.এইচ.এম. জিয়াউদ্দিন, জেলা পি.পি. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মহানগর পি.পি. বীর মুক্তিযোদ্ধা ফখরুদ্দিন চৌধুরী, জি.পি. নাজমুল আহসান খান আলমগীর প্রধান বিচারপতিকে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করেন।

সৌজন্য সাক্ষাতে আইনজীবী সমিতির নেতৃবৃন্দ চট্টগ্রাম আদালত ভবন এলাকায় আইনজীবী সমিতির সাথে প্রশাসনের যে বিরোধ বিষয়টি প্রধান বিচারপতির নিকট তুলে ধরেন। আইনজীবীদের মান, মর্যাদা অক্ষুন্ন রাখতে নেতৃবৃন্দ প্রধান বিচারপতির সহযোগিতা কামনা করেন।

এসময় মামলা জট নিরসন এবং মামলা দ্রুত নিষ্পত্তি করতে প্রধান বিচারপতি পক্ষদ্বয়কে আপোষ (ADR) নিষ্পত্তি করার বিষয়ে গুরুত্বারোপ করেন। দেশের মানুষকে ন্যায় বিচার ও অধিকার নিশ্চিত করবার জন্য আইনজীবী ও বিচারকরা মূখ্য ভূমিকা পালন করেন। বিচারক এবং আইনজীবীদের মধ্য কোন জায়গায় সংকট দেখা দিলে ন্যায়বিচার বিঘ্নিত হবে। সেক্ষেত্রে আইনজীবীদেরকে সর্বোচ্চ সততা নিয়ে ঐক্যবদ্ধ হয়ে ভূমিকা রাখার জন্য আহ্বান জানান প্রধান বিচারপতি।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির অনেক বিজ্ঞ সদস্য আইনপেশায় উজ্জ্বল ভূমিকার কথা প্রধান বিচারপতি স্মরণ করেন এবং জুনিয়র আইনজীবীদের দক্ষতা অর্জনের বিষয়ে গুরুত্বারোপ করেন।