এক বিচারককের ওএসডির দিনে অন্য বিচারকের আবেগঘন স্ট্যাটাস
বিচারক (প্রতীকী ছবি)

ঢাকার সেটেলমেন্ট কোর্টের সদস্যসহ অধস্তন আদালতের ৪ বিচারক বদলি

অধস্তন আদালতে কর্মরত চারজন বিচারককে বদলি করা হয়েছে। সুপ্রিম কোর্টের সাথে পরামর্শ করে জুডিসিয়াল সার্ভিসের এসব কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

আজ রোববার (২৮ আগস্ট) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের বিচার শাখা থেকে জারি করা প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে। রাষ্ট্রপতির আদেশে উপসচিব শেখ গোলাম মাহবুব সই করা প্রজ্ঞাপন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

প্রজ্ঞাপনের তথ্য অনুযায়ী, ঝিনাইদহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. শওকত হোসাইনকে বদলি করে ঢাকার প্রথম সেটেলমেন্ট কোর্টের সদস্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আর ঢাকার প্রথম সেটেলমেন্ট কোর্টের সদস্য অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. হারুন-অর-রশীদকে বদলি করে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার শাখায় সংযুক্ত কর্মকর্তা হিসেবে নিয়োগ করা হয়েছে।

এছাড়া রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. তারিখ হোসেনকে বদলি করে ভোলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ হিসেবে নিয়োগ করা হয়েছে। আর ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আনোয়ার ছাদাতকে বদলি করে মাগুরার যুগ্ম জেলা ও দায়রা জজ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

উল্লেখিত বিচারকদের আগামী ১ সেপ্টেম্বর বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে বদলিকৃত কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।