অ্যাডভোকেটশীপ মৌখিক পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করা যাবে অনলাইনে
বাংলাদেশ বার কাউন্সিল

লিখিত পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নে ৩৭ ম্যাজিস্ট্রেট নিয়োগ

বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তির আসন্ন লিখিত পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য পরিদর্শক হিসেবে ৩৭ জন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।

আজ বুধবার (১৪ সেপ্টেম্বর) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ (বিচার শাখা-১) এর সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভুঁইয়ার সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

লিখিত পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নিয়োগপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটগণ আজ বিকেলে সুপ্রিম কোর্টের অডিটোরিয়ামে বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির দিকনির্দেশনামূলক সভায় অংশগ্রহণ করবেন।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, সুপ্রিম কোর্টের সাথে পরামর্শ করে এসব বিচার বিভাগীয় এসব কর্মকর্তাকে ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। নিয়োগপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটগণ লিখিত পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য নিয়োজিত থাকবেন। এক্ষেত্রে সংঘটিত অপরাধসমূহ ফৌজদারি কার্যবিধির ১৯০(১) ধারার অধীন আমলে নিয়ে সংক্ষিপ্ত পদ্ধতিতে বিচার করবেন।

প্রসঙ্গত, অ্যাডভোকেটশিপ তালিকাভুক্তির লিখিত পরীক্ষা আগামী ১৭ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। অনুষ্ঠিতব্য পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয়, ইউনিভার্সিটি ল্যাবেরেটরী স্কুল এন্ড কলেজ, উদয়ন মাধ্যমিক স্কুল, সিভিল এভিয়েশন স্কুল অ্যান্ড কলেজ, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হবে।