বিবাহ (প্রতীকী ছবি)
বিবাহ (প্রতীকী ছবি)

কারাগারে ধর্ষণ মামলার আসামির সঙ্গে বাদীর বিয়ে

আদালতের সম্মতিতে গাজীপুরের কাশিমপুর কারাগারে ধর্ষণ মামলার এক আসামির সঙ্গে বাদীর বিয়ে হয়েছে। কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ফটকে সোমবার (১৯ সেপ্টেম্বর) এক লাখ টাকা দেনমাহরে এই বিয়ে হয়।

কারা সূত্রে জানা গেছে, বরের বাড়ি নরসিংদীর মাধবদী থানার নয়া কান্দি এলাকায়। আর ঠাকুরগাঁও জেলা সদরের ছিটসিলা গ্রামে কনের বাড়ি।

কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আব্দুল জলিল বলেন, কারাগারের ফটকে ধর্মীয় রীতি মেনে কাজীর মাধ্যমে ‘বর-কনের সম্মতি নিয়ে’ এ বিয়ে সম্পন্ন হয়। আসামির ভাই এবং কনের চাচার উপস্থিতিতে নিকাহ রেজিস্ট্রার আশরাফুল আলম বিয়ে পড়ান। দেন মোহর ঠিক হয় ১ লাখ টাকা।

ধর্ষণের অভিযোগে মো. সুজন নামের ওই যুবকের বিরুদ্ধে ঢাকার খিলগাঁও থানার নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয় গত মার্চে। পরে পুলিশ তাকে গ্রেপ্তার করে। কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তাকে কাশিমপুরে নেওয়া হয় গত এপ্রিল মাসে।

কারাগারের জেলার মো. লুৎফর রহমান জানান, আসামির পক্ষে তার আইনজীবী হাইকোর্টে জামিন আবেদন করেছিলেন। পরে হাইকোর্ট ২৯ সেপ্টেম্বর এ বিষয়ে সিদ্ধান্ত দেয়।

সে অনুযায়ী, বাদী ও আসামির মধ্যে বিয়ের পর নিকাহনামা ও হলফনামা ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে জমা দিয়ে জামিন আবেদন করলে বিচারক বরকে অন্তর্বতীকালীন জামিন দেওয়ার বিষয়টি বিবেচনা করবেন।