গোপালগঞ্জ বারের সভাপতি খসরুল, ৫ম বারের মতো সম্পাদক জুলকদর

গোপালগঞ্জ বারের সভাপতি খসরুল, ৫ম বারের মতো সম্পাদক জুলকদর

গোপালগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট চৌধুরী খসরুল আলম এবং ৫ম বারের মতো সাধারণ সম্পাদক পদে জয়লাভ করে গোপালগঞ্জ বারে রেকর্ড সৃষ্টি করেছেন অ্যাডভোকেট এম জুলকদর রহমান।

জেলা আইনজীবী সমিতি প্রাঙ্গণে গত শনিবার বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর রোববার (২৫ সেপ্টেম্বর) নির্বাচনের ফল ঘোষণা করা হয়।

ঘোষিত ফল অনুযায়ী, নির্বাচনে ১৬টি পদের মধ্যে আওয়ামী লীগপন্থী খসরুল-জুলকদর পরিষদ থেকে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৪টি পদে জয়লাভ করেছেন। বাকি দুটি পদে জয়ী হয়েছে নাসির-লিটু পরিষদ।

নির্বাচনে ১৩১টি ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট আলহাজ চৌধুরী খসরুল আলম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আলহাজ এম এম নাসির আহমেদ পেয়েছেন ১০০ ভোট। অপরদিকে ১৮২টি ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট আলহাজ এম জুলকদর রহমান। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী শামচুর রহমান লিটু পেয়েছেন মাত্র ৪৯ ভোট।

সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট মো. ফিরোজার রহমান ও অ্যাডভোকেট সামসুন্নাহার। ৫ম বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট আলহাজ্ব এম জুলকদর রহমান, সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল হাসানাত (পাভেল), ধর্ম ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট আবু হেনা মোস্তফা কামাল, লাইব্রেরি সম্পাদক অ্যাডভোকেট নাজির হোসেন সমাজদার।

এছাড়া সদস্য পদে অ্যাডভোকেট চমন-ই-ইলাহি, অ্যাডভোকেট মো. ফারুক আহমেদ, অ্যাডভোকেট চামেলী আক্তার, অ্যাডভোকেট পিএসএস পার্থ বিশ্বাস, হিসাব পরীক্ষক অ্যাডভোকেট সোহাগ সমাজদার, অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম, অ্যাডভোকেট সরদার ইফতেখার আহমেদ বিপু নির্বাচিত হয়েছে।

এছাড়া আওয়মী লীগ পন্থী প্রতিদ্বন্দ্বী নাসির-লিটু পরিষদ থেকে সহ সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুল্লাহ আশিক জামান উপল ও সদস্য পদে সৈয়দ বেল্লাল আলী নির্বাচিত হয়েছেন।

নির্বাচন কমিশনার অ্যাডভোকেট ইসমাঈল হোসেন নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।